শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রান্তিকাল অতিক্রম করছে দেশ: তারেক

  |   বৃহস্পতিবার, ০১ মে ২০১৪ | প্রিন্ট

ziaur rahman
নিজস্ব প্রতিবেদক, 

ঢাকা : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, “দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। এ কঠিন সময়ে পেশাজীবীদের সময়োচিত পদক্ষেপ অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

বৃহস্পতিবার দুপুরে জিয়াউর রহমান ফাউন্ডেশন আয়োজিত বিভাগিয় মনিটর এবং কোঅর্ডিনেটর সম্মেলনে টেলিকনফারেন্সে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কার্যক্রমকে সঠিকভাবে মূল্যায়ন করে একটি রির্সাচ সেল গঠন করার তাগিদ দিয়ে তারেক বলেন, “আপনাদের  নিজ নিজ পেশায় দক্ষতার ছাপ রয়েছে। এই দক্ষতাকে আপনারা গবেষণার মাধ্যমে কাজে লাগাতে পারবেন।”

ফাউন্ডেশনের কর্মকর্তাদের কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, “গণতন্ত্র পুর্নউদ্ধারের আন্দোলনে নিহত ও আহতদের পাশে দাঁড়িয়েছে জিয়াউর রহমান ফাউন্ডেশন। সম্প্রতি রানা প্লাজার নৃশংস ভবন ধসের ঘটনায় আহতদের স্বাস্থ্য সেবায় জিয়াউর রহমান ফাউন্ডেশনের সঙ্গে সম্পৃক্ত চিকিৎসকরা স্বাস্থ্য সেবায় যে উদ্যোগ নিয়েছেন তাতে আমি খুশি হয়েছি।”

জিয়াউর রহমান ফাউন্ডেশনের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা ও পেশাজীবিদের উদ্দেশে তারেক রহমান বলেন, “আপনাদের জ্ঞান, অভিজ্ঞতা ও দক্ষতাকে কাজে লাগিয়ে জিয়াউর রহমান ফাউন্ডেশনের মতো একটি সংগঠনের কাজকে আরো জনকল্যানমূলক এবং গঠনমূক করে তুলবেন বলে আমি বিশ্বাস করি। বিশেষ করে কৃষি, স্বাস্থ্য, শিক্ষা এবং অবকাঠামো উন্নয়নের ক্ষেত্রে নতুন নতুন প্রকল্প গ্রহন এবং প্রকল্পের কার্যক্রমকে সাফল্যজনকভাবে চালিয়ে নেয়ার মাধ্যমে এই ফাউন্ডেশনকে একটি ব্যাতিক্রমধর্মী জনকল্যানমূলক সংগঠন হিসেবে গড়ে তোলা সম্ভব বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।”

ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. ফরহাদ হালিম ডোনারের সঞ্চালনায় এ সভায় তারেক রহমানের সামনে রিপোর্ট ও পরিচিতি তুলে ধরেন প্রফেসর ড. আবদুর রশিদ, প্রফেসর শহিদুর রহমান, ইঞ্জি. আলী মর্তুজা, প্রফেসর করিম ওয়াহেদ, ইঞ্জি. জাকির হোসেন, ইঞ্জি. নাজিমুল হাসান, ড. সিরাজুস সালেহিন প্রিন্স, কৃষিবিদ মতিউল আলম, মতিউর রহমান দর্জালী, ড. শহীদ হাসান, ড. এ এস হায়দার পারভেজ, ড. হারুনুর রশিদ, ড. শেখ ফরহাদ, সাংবাদিক এলাহী নেওয়াজ খান সাজু, ইঞ্জি. কাজী আবুল কাসেম, প্রফেসর আকরাম উল্লাহ সিকদার, কৃষিবিদ আনোয়ারুল নবী মজুমদার বাবলা, কৃষিবিদ রেজাউল করিম মিয়া, ইঞ্জি. আফজাল হোসেন সবুজ, ইঞ্জি. মুস্তাফিজুর রহমান মানিক, ড. মেজবাউল ইসলাম, প্রফেসর ড. মামুন আহমেদ, কৃষিবিদ শামিমুর রহমান, ড. মাসুদুল হক ঝন্টু, জাস্ট নিউজ বিডি সম্পাদক মুশফিকুল ফজল আনছারী প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:১৮ | বৃহস্পতিবার, ০১ মে ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com