শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

উল্লাপাড়ায় দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২, আহত ৩০

  |   রবিবার, ১৩ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

download

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশনে লালমনি ও একতা এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছে।

এ সময় ট্রেনের ৪টি বগি লাইনচ্যুত হয়েছে। ঘটনার পর থেকে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। পরে খবর পেয়ে সিরাজগঞ্জ রেলওয়ে পুলিশ (জিআরপি), উল্লাপাড়া থানা পুলিশ, উল্লাপাড়া, সিরাজগঞ্জ, বগুড়া, শাহজাদপুর ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে।

নিহতরা হলো: নাটোর জেলার হরিশপুর গ্রামের আলতাফ হোসেন ও লালমনিরহাটের মজিবর রহমান। গুরুতর আহতদের উল্লাপাড়া, সিরাজগঞ্জ, বগুড়া হাসপাতাল সহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস ট্রেনটি রবিবার ভোর ৪টার দিকে উল্লাপাড়া স্টেশনে এসে দাঁড়ায়।

অপরদিকে দিনাজপুর থেকে ঢাকা অভিমুখে ছেড়ে আসা একতা এক্সপ্রেস ট্রেনটি সিগন্যাল ভুল করে একই লাইনে ঢুকে পড়ে।

এ সময় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই দুজন নিহত হয়। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। খবর পেয়ে, ফায়ার সার্ভিস, পুলিশসহ এলাকাবাসী হতাহতদের উদ্ধার করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার কাজ চলছিলো।

পাবনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সাইদুল ইসলাম জানান, উদ্ধার তৎপরতা শুরু করার পর তারা দুজনের মৃতদেহ উদ্ধার করেছেন। আহত অবস্থায় ১২ জনকে উদ্ধার করা হয়েছে। সিগন্যালম্যান ও স্টেশন মাস্টারসহ কর্তব্যরতদের দায়িত্বে অবহেলার জন্য এ দুর্ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেন তিনি  লালমনি এক্সপ্রেসের ওপর ইঞ্জিন উঠে পড়ায় একতা এক্সপ্রেস ট্রেনটি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান। লাইনচ্যুত ইঞ্জিন ও বগি উদ্ধারে সকাল ৭টায় রিজার্ভ ট্রেন ঘটনাস্থলে এসে কাজ শুরু করেছে বলে উল্লাপাড়া থানার ওসি তাজুল হুদা জানিয়েছেন।

উল্লাপাড়া থানার এসআই আব্দুল জলিল জানান, রোববার ভোররাত ৩টার দিকে উল্লাপাড়া রেল স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। র‌্যাব, পুলিশের পাশাপাশি ফায়ার সার্ভিসের চারটি ইউনিট উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে। লালমনিরহাট থেকে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ট্রেনটি স্টেশনে দাঁড়িয়ে ছিল। এ সময় ঢাকা থেকে দিনাজপুরগামী একতা এক্সপ্রেস একই লাইনে ঢুকে গেলে মুখোমুখি সংঘর্ষে দুই ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়।

এসআই জলিল জানান, এ সময় যাত্রীরা লাফিয়ে নেমে গেলেও চারজন যাত্রী বগির নিচে আটকা পড়েন। তাদের মধ্যে আলতাফ ও মজিবুর ঘটনাস্থলেই নিহত হন। বাকি দুজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ট্রেন থেকে লাফিয়ে নামতে গিয়ে আরো বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০০ | রবিবার, ১৩ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com