বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ইইউ রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক নিয়ে যা বললেন আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১২ মার্চ ২০২৩ | প্রিন্ট

ইইউ রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক নিয়ে যা বললেন আমীর খসরু

ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি নেতারা। বৈঠকে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক ও অর্থনৈতিক বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

রোববার (১২ মার্চ) সকাল দশটায় ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াটলির গুলশানের বাসায় এ বৈঠক শুরু হয়। প্রায় ঘণ্টাব্যাপী বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আগামী নির্বাচনের বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের দৃষ্টিভঙ্গি সম্পর্কে আলোচনা হয়েছে। নির্বাচন কীভাবে অংশগ্রহণমূলক করা যায়, মানুষের ভোটাধিকার নিশ্চিত করা যায়- সে বিষয়ে আলোচনা হয়েছে। বর্তমান সরকারের অধীনে বিএনপি কী কী কারণে নির্বাচনে যাবে না তাও তাদের জানানো হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশকে বিশ্ব পর্যবেক্ষণ করছে, সেই বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশের নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। আগামী নির্বাচনে জনগণ যাতে নিরপেক্ষভাবে অংশগ্রহণ করতে পারে, সেই দৃষ্টিভঙ্গি নিয়ে আলোচনা হয়েছে।

ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে আলোচনা হয়েছে কি না- জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, না, এ বিষয় নিয়ে কোনো আলোচনা হয়নি। তিনি বলেন, বাংলাদেশের বর্তমান অর্থনৈতিক ব্যবস্থা নিয়ে আমরা আলোচনা করেছি।

বৈঠকে ফ্রান্স, জার্মানি, ইতালি, নেদারল্যান্ডস, স্পেন, ডেনমার্ক ও নরওয়ের রাষ্ট্রদূতরা অংশগ্রহণ করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বৈঠকে অন্যদের মধ্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মানবাধিকার সম্পাদক আসাদুজ্জামান আসাদ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:৫৪ | রবিবার, ১২ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(735 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com