সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আমরা সরকারের বিরোধি নই, সরকারের অবৈধ কাজের বিরোধী: মঈন খান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৬ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

আমরা সরকারের বিরোধি নই, সরকারের অবৈধ কাজের বিরোধী: মঈন খান

আমরা সরকারের বিরোধি নই, সরকারের অবৈধ কাজের বিরোধী বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

 

তিনি বলেন, সরকার ক্ষমতায় থাকার জন্য জুলুম-খুন-ঘুম অত্যাচার এবং প্রশাসন যন্ত্র ব্যবহার করে মানুষের উপর নির্যাতন চালায়। সাধারণ মানুষ সেই অত্যাচার সহ্য করে যাচ্ছে। আমি স্পষ্ট করে বলতে চাই, আমরা বিরোধী দলের রাজনীতি করি, কিন্তু আমরা সরকার বিরোধী নই, সরকারের অন্যায় কাজের বিরোধী। এই কথাটি দেশের জনগণকে বুঝতে হবে এবং সরকারকেও বুঝতে হবে।

সোমবার ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে ‘ফ্যাসিস্ট ও দুর্নীতিবাজ সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন সহ ১০ দফা বাস্তবায়ন এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস সহ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে’ প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

সভার আয়োজন করে রাশেদ ইকবাল খান মুক্তি পরিষদ।

বিএনপি শান্তিতে সরকার হটানোয় বিশ্বাসী বলে দাবি করেন মঈন খান। তিনি বলেন, সরকার যদি কোন অন্যায় করে তাহলে তার জবাবদিহিতা নিশ্চিত করবে বিরোধী দল। এটা গণতন্ত্রের নিয়ম, আর বিএনপি তাই বিশ্বাস করে। এর বাইরে কিছু নয়। বিএনপি প্রতি-হিংসার রাজনীতিতে বিশ্বাস করে না।

আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না দাবি করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, যে দল গণতন্ত্রে বিশ্বাস করে না তাদের কিভাবে বিশ্বাস করব। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। কিন্তু তারা (আওয়ামী লীগ) মুখে বলে তারা নাকি মুক্তিযুদ্ধের পক্ষের দল। আমি বলতে চাই- যে দল গণতন্ত্রে বিশ্বাস করে না তারা কীভাবে স্বাধীনতার পক্ষের শক্তি হয়, কিভাবে গণতন্ত্রের পক্ষে হয়।

দেশে সুষ্ট নিরপেক্ষি নির্বাচন করতে হলে সরকারকে ক্ষমতা থেকে সড়ে যেতে হবে বলে মনে করেন মঈন খান। তিনি বলেন, আওয়ামী লীগ যদি জনগণের ভালই করে থাকে নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পাচ্ছে কেন। দেশে যদি মানুষের ভোটের অধিকার দিতে হয় তাহলে সরকারকে ক্ষমতা থেকে সড়ে যেতে হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক আহবায়ক আক্তার হোসেন। সঞ্চালনা করেন ছাত্র দলের সহ সভাপতি করিম প্রধান রনি।

পুলিশ দ্বারা আটক বিএনপির সকল নেতৃবৃন্দের শর্তহীন মুক্তির দাবি জানানো হয় এই সভা থেকে।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:২৮ | সোমবার, ২৬ ডিসেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(757 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com