শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আধিপত্যবাদীরা শক্তের ভক্ত নরমের যম: কাজী জাফর

  |   মঙ্গলবার, ২৯ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

zafor

২৯ এপ্রিল: জাতীয় পার্টির প্রেসিডেন্ট কাজী জাফর আহমেদ বলেছেন, আধিপত্যবাদীরা শক্তের ভক্ত নরমের যম। তাই বিএনপি লংমার্চ শুরু করার সঙ্গে সঙ্গেই তিস্তায় পানির প্রবাহ বাড়িয়ে দিয়েছিল। এই সরকার ভারতের পদলেহী সরকার, তাদের কারণেই তিস্তা চুক্তি হয়নি। এই সরকারে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্যই দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব খর্ব করছে।

মঙ্গলবার দুুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী তরুণ প্রজন্ম দল আয়োজিত তরুণ সমাবেশে তিনি এসব কথা বলেন।  তিনি বলেন, ভারতের নির্বাচনে বাংলাদেশের জন্য তাৎপর্য রয়েছে। সেখানে কংগ্রেসের পরাজয়ে অভিবাকহারা হয়ে পড়ছে আওয়ামী লীগ। সরকারের পরিবর্তনের সঙ্গে সঙ্গে অনেক ক্ষেত্রে নীতিরও পরিবর্তন হয়। ভারতে সরকার পরিবর্তনে গুণগত পরিবর্তন না হলেও পরিমাণ গত পরিবর্তন হবে।

কাজী জাফর আহমেদ সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রতিবাদের স্বাভাবিক ভাষা প্রয়োগে বাধা দেবেন না। দেশকে অস্থিতিশীল করতে আমাদের কে বাধ্য করবেন না। জিয়াউর রহমানকে নিয়ে আওয়ামী লীগের কটূক্তির প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, জিয়াউর রহমানই স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তার ঘোষণা শুনেই আমরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। তখন শেখ মুজিব কোথায় ছিল?। আর এই চিরন্তন সত্য আগামী ৫০ বছর পরে হলেও ইতিহাসে প্রতিষ্ঠিত হবে।

এরশাদকে জাতীয় বেঈমান আখ্যা দিয়ে তিনি বলেন, আমরা জাতীয় বেঈমানকে দল থেকে বহিষ্কার করেছি। তিনি বলেন, এই সরকার ভণ্ডামি করে তামাশার নির্বাচনের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতা দখল করেছে। ১৯৭৫ সালেও সকল রাজনৈতিক দল এবং গণমাধ্যমগুলো  নিষিদ্ধ করে বঙ্গবন্ধু একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। এবার তার কন্যা শেখ হাসিনাও ৫ জানুয়ারি মাত্র ৫ ভাগ লোকের সমর্থন নিয়ে ক্ষমতা দখল করে বাকশালী শাষন প্রতিষ্ঠা করেছে।

সংগঠনের সভাপতি রাব্বি আহমেদ শুভর সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মহিলা দলের সভানেত্রী নুরে আরা সাফা, এডভোকেট তৈমুর আলম খন্দকার, আব্দুল বারী ড্যানি, রাজীব আহমেদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:১৫ | মঙ্গলবার, ২৯ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com