বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আজ না হোক কাল, খালেদা জিয়া মুক্ত হবেনই’

  |   বৃহস্পতিবার, ০২ মে ২০১৯ | প্রিন্ট

‘আজ না হোক কাল, খালেদা জিয়া মুক্ত হবেনই’

আজকে না হোক কালকে খালেদা জিয়া জামিনে মুক্ত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের বার কাউন্সিল অডিটোরিয়ামে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, শারীরিক সুস্থতা ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার আশু রোগ মুক্তি কামনায়’ এই সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মওদুদ আহমদ বলেন, আজকে প্রায় ১৬ মাস হতে চললো আমরা এখনো বেগম জিয়াকে আইনি প্রক্রিয়ায় মাধ্যমে মুক্ত করতে পারিনি! তার মূল ও প্রধান কারণ হলো রাজনৈতিক। রাজনৈতিক কারণেই তার মুক্তি হয় নাই, তিনি জামিন পান না এবং তাকে কারাবন্দি থাকতে হচ্ছে। আমি স্পষ্ট বলতে চাই, আমরা ছেড়ে দেবো না। আমরা আশা হারাবো না। জামিন হচ্ছে না, কিন্তু জামিন হবে। আজকে না হোক কালকে হবে এবং বেগম জিয়া অবশ্যই আমাদের মাঝে ফিরে আসবেন।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ায় ব্যর্থ হলে আন্দোলনের পথেই যেতে হবে। আইনি প্রক্রিয়ায় যদি তার (খালেদা জিয়া) মুক্তি সম্ভব না হয় তাহলে আন্দোলন ছাড়া অন্য কোনো বিকল্প নাই। তার মুক্তির জন্য এবং আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে হবে। আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। যেমন করে হোক বিএনপি যাতে দুর্বল না হয় সেদিকে আমাদের নজর রাখতে হবে। আমাদেরকে ঐক্যবদ্ধভাবে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের কর্মসূচি নিয়ে সেটা বাস্তবায়ন করা এবং সফল করার জন্য চেষ্টা করতে হবে।

খালেদা জিয়ার বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বেগম জিয়াকে আমি যদ্দুর চিনি, তিনি এখনো অত্যন্ত কঠোর মনোভাব নিয়ে আছেন। তিনি শারীরিকভাবে খুবই অসুস্থ, মানসিকভাবে অত্যন্ত সবল এবং তিনি কোনো ধরনের আপোষে বিশ্বাস করেন বলে আমি মনে করি না এবং অতীতেও আমরা তাই দেখেছি।

আইনের দুইরকম প্রয়োগ দুই রকম অভিযোগ করে মওদুদ বলেন, আজকে ১০ বছর আইনের প্রয়োগ আছে ঠিকই। তবে আমরা যারা বিরোধী দল করি আমাদের জন্য সেই প্রয়োগ একরকম। আর সরকারপন্থি তাদের জন্য এই প্রয়োগ অন্যভাবে করা হয়। এটা দুর্ভাগ্যজনক। যার জন্য আমরা সবাই বলি আইনের শাসন বাংলাদেশে আমরা যেটা বুঝি বা বুঝতাম সেটা এখন নাই বলে মনে হয়। এটা আমরা প্রতিদিন উপলব্ধি করছি।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের অ্যাডভোকেট জয়নাল আবেদীনের সভাপতিত্বে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আইনজীবীদের মধ্যে সাখাওয়াত হোসেন খান, খোরশেদ মিয়া আলম প্রমুখ বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৩১ | বৃহস্পতিবার, ০২ মে ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com