রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আজকে বাংলাদেশে আ.লীগ বলে কোনো দল নেই: রুমিন ফারহানা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

আজকে বাংলাদেশে আ.লীগ বলে কোনো দল নেই: রুমিন ফারহানা

ক্ষমতাসীন আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, আজকে বাংলাদেশে শুধু একটাই দল, বিএনপি। এটি সাধারণ মানুষের দল। বিএনপি গণমানুষের দল। আজকে বাংলাদেশে আওয়ামী লীগ বলে কোনো দল নেই। তারা আছে পুলিশ, প্রশাসন আর আমলা নিয়ে। সাধারণ মানুষ বহু আগেই তাদের লাল কার্ড দেখিয়েছে।

 

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগ মাঠে আয়োজিত ঢাকা বিভাগীয় গণসমাবেশে এসব কথা বলেন তিনি।

রুমিন ফারহানা বলেন, আজকে গোলাপবাগের মাঠে দেখে যান, উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম শুধু মানুষ আর মানুষ। আজকে বাংলাদেশে শুধু একটাই দল, বিএনপি। বিএনপি সাধারণ মানুষের দল। বিএনপি গণমানুষের দল। আওয়ামী লীগ বলে কোনো দল আর বাংলাদেশে নেই। তারা আছে পুলিশ, প্রশাসন আর আমলা নিয়ে। সাধারণ মানুষ বহু আগেই তাদের লাল কার্ড দেখিয়েছে। আমার এতগুলো ভাইকে হত্যা করলেন, আপনারা ভয় দেখালেন। আজকে দেশের ১৭ কোটি মানুষ জেগে উঠেছে। আপনাদের কোনো অন্যায়, অপশাসন, কোনো ভয়ে তারা আর ভীত নয়।

 

ক্ষমতাসীন দলের উদ্দেশ্যে প্রশ্নছুড়ে তিনি বলেন, ঢাকার গণসমাবেশকে কেন্দ্র করে আপনারা আমাদের মহাসচিব ও দলের সিনিয়র নেতা-কর্মীদের গ্রেফতার করেছেন। ঘরে ঘরে তল্লাশি চালিয়েছেন। আপনারা মামলা দিয়েছেন, তাও বন্ধ করতে পেরেছেন আমাদের সমাবেশ?

 

জাতীয় সংসদ থেকে পদত্যাগ ঘোষণা করে বিরোধী দলীয় হুইপ বলেন, দলের সিদ্ধান্ত মতে আজকে আমরা সংসদ সদস্যরা পতত্যাগ করলাম। ইতোমধ্যে ইমেলে আমরা আমাদের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছি। আজকে সরকারি ছুটি তাই আগামীকাল আমরা সশরীরে গিয়ে পতত্যাগপত্র দিয়ে আসবো।

 

ব্যারিস্টার ফারহানা বলেন, যে সংসদ বিনা ভোটের সংসদ। যে সংসদে গণমানুষের কথা বলা যায় না। সেই সংসদে থাকার কোনো প্রয়োজন আমরা মনে করি না। এছাড়া বক্তব্যে সরকারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, অবিচার ও লুটপাটের অভিযোগও তুলেন তিনি।

এসময় ঢাকার বিভাগীয় গণসমাবেশের মঞ্চে দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৩৩ | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(738 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com