বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আই অ্যাম নট পারফেক্ট ম্যান’ বললেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৩ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

‘আই অ্যাম নট পারফেক্ট ম্যান’ বললেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের আগে শুক্রবার দলের সাধারণ সম্পাদক হিসেবে শেষ সংবাদ সম্মেলনে এসেছেন ওবায়দুল কাদের। বলেন, ভুলত্রুটি আছে, থাকবেই। কিন্তু ‘আই অ্যাম নট পারফেক্ট ম্যান’।

 

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রী কার্যালয়ে এদিন সকাল সাড়ে ১০টায় এ সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়।

 

দেশের সবচেয়ে পুরনো রাজনৈতিক দলে দুই মেয়াদ দায়িত্ব পালনের প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দল চালানোর জন্য আমিই পারফেক্ট লিডার, তা কিন্তু নয়। ভুলত্রুটি আছে, থাকবেই।

 

ক্ষমতাসীন দলের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বও পালন করছেন ওবায়দুল কাদের। এ দায়িত্ব পালনে পদ্মাসেতু সবচেয়ে বেশি চ্যালেঞ্জ ছিল জানিয়ে বলেন, একসঙ্গে একশ ব্রিজ উদ্ধোধন করা হয়েছে, কর্ণফুলি টানেল, এছাড়া দুই হাজার কিলোমিটার রাস্তা নির্মাণসহ বহু উন্নয়ন হয়েছে। সব কাজই করেছি এরমধ্যে পদ্মাসেতু ছিল চ্যালেঞ্জিং।

 

বিএনপির গণ মিছিলের কথা উল্লেখ করে কাদের বলেন, নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনার সরকারকে হটানো নিয়ে বিএনপি শঙ্কিত। তাদের আন্দোলনে জনগণ নেই। আন্দোলন করতে ব্যর্থ হলে সবকিছুই ব্যর্থ হয়।

 

আওয়ামী লীগের প্রতি তরুণ ও নারীদের আর্কষণ বাড়ছে জানিয়ে দলের প্রভাবশালী এই নেতা বলেন, দীর্ঘদিন ক্ষমতায় থেকে দেশের উন্নয়ন-অগ্রগতি করার আওয়ামী লীগের প্রতি মানুষের আর্কষণ বাড়ছে। এরমধ্যে সবচেয়ে বেশি আর্কষণ বাড়ছে তরুণ ও নারীদের। সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ নির্মাণ হওয়ায়, তরুণদের স্মার্ট বাংলাদেশ প্রতি আর্কষণ বাড়ছে।

 

করোনা মধ্যে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন আওয়ামী লীগের সবচেয়ে সাফল্যের বিষয় বলেও জানান তিনি।

 

তিনি বলেন, দলে যারা বির্তক সৃষ্টি করেছেন এবং নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়েছেন; তাদের মধ্যে যারা ক্ষমা চেয়ে আবেদন করেছেন আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে সভাপতি শেখ হাসিনা তাদের ক্ষমা করে দিয়েছেন। এছাড়া যারা ক্ষমা চেয়ে আবেদন করবেন তাদের বিষয়টি যাচাই-বাছাই করে ক্ষমা করা হবে।

 

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সবসময় দেশের মানুষের জন্য, দেশের জন্য কাজ করে যাচ্ছে। ভুলত্রুটি থেকে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যাবে আওয়ামী লীগ। করোনার মধ্যেও আওয়ামী লীগ সাংগঠনিক কাজ চালিয়ে গেছে। বাংলাদেশের রাজনীতিতে একমাত্র আওয়ামী লীগই দলের অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চা করে।

 

এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দীপু মনি ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বিএম মোজাম্মেল হক, মির্জা আজম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:০৫ | শুক্রবার, ২৩ ডিসেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(738 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com