মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

অশুভ শক্তি ষড়যন্ত্র করলে প্রতিহত করা হবে: কাজী জাফর

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

অশুভ শক্তি ষড়যন্ত্র করলে প্রতিহত করা হবে: কাজী জাফর

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ বলেছেন, অসম্প্রদায়িক এই সােনার বাংলা নিয়ে কােনো অশুভ শক্তি ষড়যন্ত্র করার চেষ্টা করলে, তা শক্ত হাতে প্রতিহত করা হবে।

তিনি আরাে বলেন, ১৯৭১ সালের আজকের এই দিনে শত বাঁধা-বিপত্তিকে উপেক্ষা করে বাংলাদেশের প্রথম সরকার শপথ নেয়। তারপরপরই পাকিস্তানি হানাদার বাহিনীরা এসে এই মুজিনগরের আম্র কাননের সবকিছু ভেঙে গুড়িয়ে দেয়। তারপরও বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালিরা পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ৯ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করে। দিনটি আমাদের বাঙালি জাতির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বুধবার সকাল পৌনে ১১টার দিকে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে মুজিবনগর আম্র কাননে শেখ হাসিনা মঞ্চে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মােজাম্মেল হক, রাজশাহী সিটি মেয়র এএইচ এম খাইরুজ্জামান লিটন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল আহমেদ এমপি, মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হােসেন রিমি এমপি।

এসময় বক্তব্য রাখেন জনপ্রশাসনমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হােসেন, সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক, ডাক্তার সৈয়দা জাকিয়া নুর এমপি, অ্যাডভােকেট আফজাল হােসেন এমপি, মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য ডাক্তার এএসএম নাজমুল হক সাগর।

সভা সঞ্চালনা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মােজাম্মেল হক।

এর আগে, সকাল ৯টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে গার্ড অব অনার প্রদান শেষে জনসভা অনুষ্ঠিত হয়। এছাড়াও সন্ধা ৭টার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০৪ | বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com