শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবিলম্বে একদলীয় তামাশার নির্বাচন বন্ধ করতে হবে : অধ্যাপক আবদুল কাদির সালেহ

ওবায়দুল কবীর খোকন   |   বুধবার, ২০ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

অবিলম্বে একদলীয় তামাশার নির্বাচন বন্ধ করতে হবে : অধ্যাপক আবদুল কাদির সালেহ

বার্মিংহাম ( যুক্তরাজ্য ) : ১৯৮৯ সালের ০৮ ডিসেম্বর বাংলাদেশে ইসলামী আদর্শের আলো ন্যায় ও ইনসাফ ভিত্তিক জনকল্যাণমূলক ও জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা করার লক্ষ্যে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক সম্মেলনের মাধ্যমে খেলাফত মজলিসের যাত্রা শুরু হয়। সংগঠনের ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে যুক্তরাজ্যের বার্মিংহামে এক প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

বার্মিংহাম খেলাফত মজলিসের  সভাপতি মাওলানা আ ফ ম শুয়াইবের সভাপতিত্বে ও সেক্রেটারী হাফেজ মাওলানা আহমদ হুসাইন আহমেদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক,  খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর ও  ও ইউরোপের পরিচালক অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব কাউন্সিলর আলহাজ সদরুজজামান খান, খেলাফত মজলিস সাউথ শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান, নর্থ শাখা সভাপতি মুফতি তাজুল ইসলাম, ইউরোপের সদস্য ক্বারী আব্দুল মুকিত আজাদ।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় বার্মিংহামের স্থানীয় একটি হলে খেলাফত মজলিসের ৩৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের নায়েবে আমীর ও ইউরোপের পরিচালক অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ বলেন, দেশ ও জাতি একটি কঠিন সময় পার করছে । দীর্ঘদিন ক্ষমতা আঁকড়ে থাকা বর্তমান অবৈধ সরকার দেশকে ভয়াবহ এক সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে । দেশে জনগনের মতামতকে উপেক্ষা করে তাদের ভোটাধিকার হরন করে আগামী ৭ জানুয়ারীর ক্ষমতাশীনরা প্রহসনের নির্বাচন করার চেষ্টা করছে । হাজার হাজার কোটি টাকা খরচ করে দেশের অপূরনীয় ক্ষতি করছে আওয়ামী একদলীয় সরকার। অবিলম্বে একদলীয় এ তামাশার নির্বাচন বন্ধ করতে হবে। দেশের জনগন কোন অবস্থাই তামাশার এই নির্বাচন মেনে নেবে না ।

তিনি বলেন, দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় মূল্যবোধের উপর বারবার আঘাত হানা হচ্ছে। এ অবস্থা কোনভাবেই দীর্ঘদিন চলতে পারে না। সংকট উত্তরণে প্রয়োজন একটি সর্বাত্মক বিপ্লবের। খেলাফত মজলিস সে পরিবর্তনের লক্ষ্যে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠার পর থেকেইে খেলাফত মজলিস দেশ, জাতি ও ইসলামের স্বার্থে বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে। এ সময় তিনি বাংলাদেশে খেলাফত ভিত্তিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠা করতে বিপ্লবে শরিক হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জমিয়তের উলামায়ে ইসলাম বার্মিংহামের সভাপতি শায়েখ মাওন্যলানা এখলাছুর রহমান, বি এনপি নেতা আব্দুল লতিফ জেপি, নর্থের সেক্রেটারী মাওলানা এনামুল হাসান ছাবির, নর্থের সহ সভাপতি আলহাজ ইনামুর রহমান, আলহাজ আব্দুল মালিক পারভেজ,.মাওলানা আনহারুল ইসলাম চৌধুরী, সৈয়দ কবির আহমদ, সাউথ শাখার সহ সেক্রেটারী মাওলানা আতাউর রহমান জাকির, নর্থের সাহিত্য সম্পাদক আলহাজ মুফিদুল গনি মাহতাব, নর্থের প্রশিক্ষন সম্পাদক মাওলানা সৈয়দ সুলতান মাহমুদ, লন্ডন মহানগরী সভাপতি হাফেজ মাওলানা এনামুল হক, সহভাপতি মাওলানা আনিছুর রহমান, বার্মিংহামের সহ সভাপতি শায়েখ মাাওলানা আব্দুল মতিন, শায়েখ মুহাম্মদ মনির, হাজী আব্দুল ওয়াদুদ, কভেন্ট্রি সভাপতি মাওলানা আনছার উদ্দীন,মাওলানা হাবীবুর রহমান, আলহাজ আব্দুল গনি , লন্ডন মহানগরী সহ সেক্রেটারী মাওলানা দিলোয়ার হুসাইন, ছাত্র মজলিস হবিগঞ্জ জেলার সাবেক সভাপতি এহতেশামুল হক শামীম, বার্মিংহামের বায়তুলমাল সম্পাদক মাাওলানা কুদরত উল্লাহ শরীফ, মাওলানা আসাদুজ্জামান।

আব্দুর রহমান বাহারের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সমাবেশে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্তিত ছিলেন সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুশ শাকুর, সহকারী বায়তুল মাল সম্পাদক আব্দুল খালিক মুশতাক, প্রশিক্ষন সম্পাদক মাওলানা সাইফ রহমান, সমাজ কল্যান সম্পাদক হাজী বুরহান আহমাদ, হাজী হান্নান উল্লাহ, মাওলানা কাউসার আহমাদ, ওয়েনোছবারী শাখা সভাপতি মাওলানা ইব্রাহীম খলিল প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৫:৩১ | বুধবার, ২০ ডিসেম্বর ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(732 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com