শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

অচিরেই হবিগঞ্জকে ইন্ডাস্ট্রিয়াল জোন ঘোষনা করা হবে – অর্থমন্ত্রী

  |   শুক্রবার, ০৭ মার্চ ২০১৪ | প্রিন্ট

mohit0-habigonj 1

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ  : হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ থানার অলিপুরে প্রাণ আর এফ গ্র“প চালু করল অত্যাধুনিক ইন্ডাস্ট্রিয়াল পার্ক। ৭ মার্চ শুক্রবার সকাল ১১ টায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি এই ইন্ডাস্ট্রিয়াল পার্কের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, বিশ্বের বিভিন্ন দেশে গিয়ে যখন বাংলা দেশের প্রাণের পণ্য দেখি তখন আমি গর্ববোধ করি। শায়েস্তাগঞ্জে মফস্বল এলাকার শিল্প বিকাশে প্রাণ যে উদ্যোগ গ্রহণ করেছে তা অত্যান্ত প্রশংসার দাবিদার। এর মাধ্যমে স্থানীয় জনগণ ও স্থানীয় অর্থনীতির উন্নতি হবে বলে আমি আশা করি। অচিরেই হবিগঞ্জকে ইন্ডাস্ট্রিয়াল জোন ঘোষনা করার ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য যে, প্রায় ২০০ একর এলাকা জুড়ে অবস্থিত ইন্ডাস্ট্রিয়াল পার্কে লিকুইড, গ্লেুাকুজ, বাইসাইকেল, পাস্টিক পন্য, কাঁচ ও শিরামিক পণ্য, ডাক্তার যন্ত্রপাতি, ফোম ইলেকট্রিক কেবল সহ ইত্যাদি সামগ্রী উৎপাদন করা হবে। এসব কারখানা পুরোপরি চালু করতে প্রায় ১৭০০ কোটি টাকা খরচ হবে এবং কর্মসংস্থান হবে ১৫ হাজার লোকের।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রাণের প্রধান নির্বাহী মেজর জেনারেল আমজাদ খান চৌধুরী, প্রাণ আর এফ এল গ্রুপের চেয়াম্যান লে, কর্ণেল মাহাতাব উদ্দিন, এডভোকেট মোঃ আবু জাহির এমপি, এডভোকেট মাহবুব আলী এমপি, সাবেক মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ ও হবিগঞ্জ জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন প্রমুখ। ফলক উন্মোচনে মোনাজাত পরিচালনা করেন শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক ফিরুজুল ইসলাম চৌধুরী।

Facebook Comments Box
advertisement

Posted ১১:০০ | শুক্রবার, ০৭ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com