বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সাউদাম্পটনে কমিউনিটি সংগঠন ইংল্যান্ড বাংলাদেশ এসোসিয়েশনের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ জুন ২০২৪ | প্রিন্ট

সাউদাম্পটনে কমিউনিটি সংগঠন ইংল্যান্ড বাংলাদেশ এসোসিয়েশনের আত্মপ্রকাশ

সাউদাম্পটন এ কমিউনিটি সংগঠন SEBA( Southern England Bangladesh Association) এর আত্মপ্রকাশ : সাউথ ইংল্যান্ড এর সাউদাম্পটন সিটিতে এক রেস্তোরাঁয় গত ৩রা জুন সোমবার বসবাসরত বাংগালী সমাজের বিভিন্ন পেশার লোকজনের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত হয়েছিলেন আশেপাশের সিটি টাউন Eastleigh, Winchester, Fareham, Wickham, Tichfield থেকে অনেকে। ধারাবাহিক ভাবে গত কিছুদিন থেকে সভা ও ছোট ছোট গ্রুপ সভার মাধ্যমে অগ্রগতির পর গতকালের সভাটি ছিল এ এলাকার বাসিন্দাদের নিয়ে একটি সামাজিক, সাংস্কৃতিক সার্বজনীন কমিউনিটি সংগঠন গড়ে তোলার।

মহামারীর মত বাংগালী সমাজের মধ্যে যে বিভক্তি ও বিভাজন বিরাজমান তার চ্যালেঞ্জ মোকাবিলা করে ভিন্ন ধর্মী এপ্রোচ এর মাধ্যমে সার্বজনীন এই উদ্যোগের মাধ্যমে এই অঞ্চলে আমাদের বাংগালীয়ানা সংস্কৃতি ও বীরত্ব গাঁথা ইতিহাসের সাথে তরুণ প্রজন্মের সম্পৃক্ততা নিশ্চিত করতে সভায় উপস্থিত সবাই SEBA (Southern England Bangladesh Association)’ নাম করনে ঐক্য মত পোষণ করেন। পুরো সভায় মডারেটর এর ভূমিকা পালন করেন এই প্রয়াসের অন্যতম উদ্যোক্তা সামাজিক ও ক্যাম্পেইন সংগঠক মতিউর রহমান মতিন।

সভায় বিশদ আলোচনার পর এই উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে একটি উপদেষ্টা পরিষদ ও আহ্বায়ক কমিটি গঠিত হয়। যে কমিটি সংগঠনের জন্য খসড়া গঠনতন্ত্র ও সময়পোযোগী লক্ষ্য, উদ্দেশ্য ও কর্মপরিকল্পনা তৈরি করবে।

উপদেষ্টা পরিষদ : ১, জনাব কুটি মিয়া, 2. ডক্টর নাজমুল ইসলাম , ৩, সৈয়দ সাদিকুল ইসলাম, 8. হিফজুর রহমান হাফিজ। আহ্বায়ক কমিটি : কো চেয়ার এটেনডেন্ট(attendant) ১, মোহাম্মদ শামীম মিয়া ২, মহিম উদ্দিন মাহিম, ৩, মতিউর রহমান মতিন, ৪, মনসুরুর রহমান শাহি। সম্পাদক এটেনডেন্ট, জীলন মিয়া ইয়াসিনী, শাহ মোকাম্মল হোসেন মোস্তফা ও মাহমুদুল ইসলাম। সদস্যবৃন্দ: আজিজুর রহমান বুলবুল, কোহিনুর আলম, জাহিদ ইসলাম, মোজাফফর হোসেন বাবুল, জুবায়ের আহমেদ চৌধুরী, আব্দুল খালিক ময়না, দেলওয়ার হোসেন সূমন, জুনায়েদ আহমেদ, আবদুল মোতালেব মিঠু, আব্দুস সামাদ আজাদ, আশরাফুল গালিব, নজিবুর রহমান, শুভ গোমেজ, ছালিক মিয়া এবং সানাওর মিয়া প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২০:৪২ | বুধবার, ০৫ জুন ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com