শনিবার ১লা এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৮ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ

‘বিচারকদের উপর আক্রমণ মানুষের মনে সংশয় জাগাবে’

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩ | প্রিন্ট

‘বিচারকদের উপর আক্রমণ মানুষের মনে সংশয় জাগাবে’

দেশের বিভিন্নস্থানে তুচ্ছ কারণে আদালত বর্জন থেকে শুরু করে বিচারকদের ব্যক্তিগতভাবে আক্রমণ করা হচ্ছে। ধারাবাহিকভাবে যদি এই রকম ঘটনা ঘটতে থাকে তাহলে সাধারণ মানুষের মনে সংশয় জাগতে বাধ্য হবে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

 

আজ (২৮ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির শতবর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

 

বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, ‘আলাদতের সম্মান রক্ষা করার প্রধান দায়িত্ব আইনজীবিদের, তারপর বিচারকগণের এবং  প্রত্যেক নাগরিকের। আর এই সম্মান রাখতে হবে নিজেরদের। আলাদতের, জুডিশিয়ালের এবং জনগণের স্বার্থে সেটি আমাদের করতে হবে। অন্যথায় ক্রমাগতভাবে নৈরাজ্যের ফলে বিচার ব্যবস্থার প্রতি মানুষের আস্থাহীনতা বেড়ে যাবে।

 

আইনজীবীদের উদ্দেশ্যে বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, ‘বিচারকের সম্মান আর আপনার সম্মান একই সুতোই গাঁথা। বিচারকতো আপনার প্রতিদ্বন্দ্বি নন। আপনি আদালতকে সম্মান করেন বলে আদালত সম্মানিত এবং সাধারণ মানুষও আপনার কাছে আসেন। তারা বিচার বিভাগের ওপর আস্থা প্রকাশ করেন।

 

তিনি আরও বলেন, ‘কোনো বিচারকদের প্রতি আপনাদের কোনো অভিযোগ থাকে, তাহলে আমাকে অভিযোগ করবেন। তদন্ত করে ব্যবস্থা নেব। আমরা একাত্তরের রক্তদানকে স্বার্থক করবো এবং জুডিশিয়ালকে এগিয়ে নিয়ে যাবো। আসুন আমরা সবাই মিলে মাদক মুক্ত সমাজ গড়ে তুলি।

 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম, আইন কমিশনের সদস্য এটিএম ফজলে কবীর, চাঁপাইনবাবগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আদীব আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি জবদুল হক ও সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম কনক, জেলা প্রশাসক একেএম গালিভ খান, পুলিশ সুপার এইচ এম আব্দুর রকিব প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:২৯ | শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: