রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

২০১৯ সালের আগে বিএনপির সঙ্গে আলোচনা নয়: হাছান মাহমুদ

  |   সোমবার, ০৯ জুন ২০১৪ | প্রিন্ট

২০১৯ সালের আগে বিএনপির সঙ্গে আলোচনা নয়: হাছান মাহমুদ
Hasan Mahmud
নিজস্ব প্রতিবেদক, 

ঢাকা: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী ২০১৯ সালের আগে বিএনপির সঙ্গ কোনো আলোচনা নয়। তাদের সঙ্গে আমরা আলোচনা করতে যখন রাজি ছিলাম তখন তারা আসেনি, বরং তারা তখন সহিংসতা করেছিল।

সোমবার জাতীয় প্রেস ক্লাবে কনফারেন্স লাউঞ্জে দেশরত্ন সেবক পরিষদ আয়োজিত ‘চলমান রাজনীতি, ঘোষিত বাজেট প্রস্তাবনায়- জনগণের প্রত্যাশা পূরণ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘আওয়ামী লীগ সরকারের সঙ্গে যেকোনো সময় আলোচনা করতে প্রস্তুত’ বিএনপি চেয়ারপারসনের এই বক্তব্যের একদিন পর হাসান মাহমুদ তার দলের অবস্থান তুলে ধরলেন।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, “আপনারা যুদ্ধাপরাধীদের ছেড়ে জাতির কাছে ভুল স্বীকার করে ক্ষমা চাইলে আমরা জাতির স্বার্থে আলোচনার কথা ভেবে দেখবো।”

বাজেট প্রসঙ্গে তিনি বলেন, “যারা হতাশায় ভোগে তারা জাতিকে হতাশ করতে বলছে, বাজেট উচ্চাভিলাসী। কিন্তু আমরা উচ্চাভিলাসী বাজেট বাস্তবায়ন করতে পারি বলেই আমাদের এমন বাজেটের প্রস্তাবনা। গত বছরের বাজেট ৯৭ ভাগ বাস্তবায়ন করে তার প্রমাণ দিয়েছি।”

তিনি বলেন, “বাজেট বিশ্লেষণ না করেই বিএনপি-জামায়াত জোট ও কিছু বুদ্ধিজীবী এর সমালোচনা করছে। তারা বাজেট প্রস্তাবের আগেও করেছে এখনো করছে।” বুদ্ধিজীবীদের উদ্দেশে তিনি বলেন, “আপনারা প্রস্তাবিত বাজেট সম্পূর্ণ পড়েন তারপর সমালোচনা করেন। আপনাদের ভালো পরামর্শ থাকলে আমাদের বলেন, আমরা তা মেনে নেব।”

তিনি আরো বলেন, “আমি শুনেছি খালেদা জিয়া অসুস্থ, বিদেশে যাবেন। তাই আশা করি, তিনি চিকিৎসা করে শারীরিক অসুস্থতার সঙ্গে মানসিকভাবে সম্পূর্ণ সুস্থ হয়ে রাজনীতিতে ফিরে আসবেন।”

আলোচনা সভায় দেশরত্ন সেবক পরিষদের সভাপতি চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আরো বক্তব্য দেন- বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও মুখপাত্র অরুন সরকার রানা, আওয়ামী লীগ নেতা এম এ করিম, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫০ | সোমবার, ০৯ জুন ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com