রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

২য় দিনেও লন্ডনে হাসিনার হোটেলের সামনে বিরোধী বিক্ষোভ ঃ টেলিফোনে তারেক রহমানকে হুমকি দিলেন শেখ হাসিনা

  |   রবিবার, ২১ জানুয়ারি ২০১৮ | প্রিন্ট

স্টাফ রিপোর্টারঃ দশ দিনের সরকারি সফরে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হিথ্রো বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিমসহ হাইকমিশনের কর্মকর্তারা। এছাড়া যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতা কর্মীরা হিথ্রো বিমান বন্দরে উপস্থিত ছিলেন। এদিকে যুক্তরাজ্য বিএনপি শেখ হাসিনার আগমন উপলক্ষে হিথ্রো বিমানবন্দরে প্রতিবাদী বিক্ষোভ করেছে। বিএনপি নেতারা ঘোষনা করেছে শেখ হাসিনা যতদিন ব্রিটেন থাকবে ততদিনই তাকে কালো পতাকা প্রদর্শনসহ তার অবস্থানের বাইরে বিক্ষোভ করবে।

বুধবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফরের প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির শত শত নেতাকর্মী ও নেতৃবৃন্দ লন্ডনের হিথ্রো বিমান বন্দরের ৪নং টার্মিনালের ভিআইপি রাস্তার সম্মুখে ব্যাপক বিক্ষোভ ও কালো পতাকা প্রদশর্ন করে। এসময় সেখানে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেকের নেতৃত্বে দলের নেতা কর্মীরা হাসিনার বিরুদ্ধে শ্লোগান দিতে থাকে। তারা সেখানে বিক্ষোভ করতে থাকলে আওয়ামী লীগের নেতা কর্মীরা বিএনপির বিক্ষোভ প্রতিরোধ করতে গেলে ব্রিটিশ পুলিশ বাধা দেয়। ব্রিটিশ পুলিশ জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রক্ষার দায়িত্ব তাদের। আর যারা বিক্ষোভ করছে সেটাও তাদের গণতান্ত্রিক অধিকার। আওয়ামী লীগের নেতা কর্মীদের সাথে যাতে বিএনপির নেতা কর্মীদের সংঘর্ষ না হয় সেজন্য পুলিশ দু’পক্ষকে রাস্তার দু’পাশে অবস্থান করতে বাধ্য করে। কিন্তু বিএনপির নেতা কর্মীরা পুলিশের বাধা উপেক্ষা বিমান বন্দরের ভিআইপি রাস্তা অতিক্রমের সময় শেখ হাসিনার গাড়ি বহরের সামনে দাড়িয়ে পড়ে এবং ডিম, জুতা ও পানির বোতল নিক্ষেপ করে।

বৃহস্পতিবারও যুক্তরাজ্য বিএনপি ও জামাত শিবিরের কর্মীরা সেন্ট্রাল লন্ডনে শেখ হাসিনার অবস্থান করা তাজ হোটেলের সামনে প্রতিবাদী বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রাখে। এদিকে যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতা কর্মীদের সাথে টেলিফোনে আলাপ করে শেখ হাসিনা। এসময় মিডিয়া কর্মীরা পাশে থাকলে তারা শেখ হাসিনার সাথে আওয়ামী লীগের নেতাদের কথোপকথন রেকর্ড করে। শেখ হাসিনা তার বক্তব্যে বলেন,এমনিতেই যুক্তরাজ্যের কোন হোটেল শেখ হাসিনার কথা শুনলে বুকিং দিতে চায় না। তাই তিনি যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতা কর্মীদের হোটেলের সামনে জড়ো হতে নিষেধ করেন। এসময় শেখ হাসিনা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে হুমকি দিয়ে বলেন, ‘‘বেশি বাড়াবাড়ি  করলে তার মাকে জীবনেও মুক্তি দেয়া হবে না। কারন চাপ দিয়ে কিছু আদায় করা যায় না। নেতা কর্মীদের উদ্দেশ্যে হাসিনা বলেন, আমি চিকিৎসা শেষে আপনাদের সঙ্গে দেখা করব। তিনি আরও বলেন, তারেক রহমান তার লোক লাগিয়ে আমাকে অপমানিত করতে চায় তিনি বলেন এই রকম করলে সে তার মা (খালেদা জিয়া) কে জীবনেও জেল থেকে বের করতে পারবেনা।’’

 

 

Facebook Comments Box
advertisement

Posted ০৮:০১ | রবিবার, ২১ জানুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com