রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

হরতালে বাধা দিলে পাল্টা জবাবের জন্য প্রস্তুত থাকতে হবে : মির্জা ফখরুল

  |   রবিবার, ১২ জুন ২০১১ | প্রিন্ট

 
হরতালে বাধা দিলে পাল্টা জবাবের জন্য সরকারকে প্রস্তুত থাকার হুশিয়ারি দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, হরতালের আগ মুহূর্তে সারাদেশে বিএনপির শত শত নেতাকর্মীকে বিনা উস্কানিতে গ্রেফতার করা হয়েছে। সরকারি দলের হুমকি-ধমকি ও আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থা দেখে মনে হচ্ছে দেশে যুদ্ধাবস্থা বিরাজ করছে।
গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এদিকে বিকালে রাজধানীর বিভিন্ন স্থানে হরতাল সমর্থকদের গ্রেফতার এবং ভ্রাম্যমাণ আদালত দিয়ে তাদের দণ্ডাদেশ দেয়ার নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ৫ জুন বিএনপি আহূত হরতালের আগের দিন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জহুরুল ইসলামকে হরতালের প্রচারপত্র বিলি করার সময় গ্রেফতার করা হয়। তার জামিন লাভের পর আবার তাকে নতুন ২টি মামলায় জেলগেট থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি অভিযোগ করেন, জহুরুল ইসলামের মতো একজন সজ্জন ও সত্ কর্মকর্তাকে কেবল বিএনপি করার কারণে এ ধরনের হেনস্তা করা হচ্ছে। তাকে গ্রেফতারের ঘটনায় প্রমাণ হয়, সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে। তারা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে, গণতন্ত্রের ভাষা বোঝে না। এ কারণে বিরোধী দলের কর্মসূচিতে তারা বাধা সৃষ্টি করছে।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ দেশে গণতান্ত্রিক ধারা বজায় রাখতে না পারলে পাল্টা জবাব গ্রহণের জন্য প্রস্তুত থাকতে হবে। তিনি জহুরুল ইসলামের নামে সব মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দাবি করেন।
মির্জা আলমগীর বলেন, রোববার ও সোমবারের হরতালে বাধা দেয়ার জন্য সরকার এরই মধ্যে নিপীড়ন, গ্রেফতার, হামলা-মামলা অব্যাহত রেখেছে। বিএনপি নেতাকর্মীদের বাসায় বাসায় তল্লাশি চালিয়েছে। গ্রেফতার করেছে কয়েকশ’ নেতাকর্মীকে। তিনি অভিযোগ করেন, চলমান ইউপি নির্বাচনে আওয়ামী সমর্থিত প্রার্থীর সমর্থকরা ব্যাপক সহিংস ঘটনা চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আওয়ামী সন্ত্রাসীরা শরিয়তপুরে দু’জনকে হত্যা করেছে। তিনি এ ধরনের হত্যকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে তদন্ত সাপেক্ষে তাদের শাস্তি দাবি করেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচন কমিশনের চিঠি বিএনপি হাতে পেয়েছে। দলের মধ্যে বিষয়টি নিয়ে পর্যালোচনা চলছে। এ বিষয়টি নিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার এবং নজরুল ইসলাম খান আনুষ্ঠানিকভাবে বিএনপির অবস্থান তুলে ধরবেন। ‘হরতাল না দিয়ে পদযাত্রার কর্মসূচি দিতে পারে বিএনপি’—আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, তার কথায় যদি বিরোধী দলের কর্মসূচি দিতে হয়, তাহলে বাইরে বসে কেন, আগে বিএনপিতে যোগ দিয়েই তিনি এসব পরামর্শ দিতে পারেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এএসএম আবদুল হালিম, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, গণশিক্ষাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য তকদীর হোসেন জসীম, রফিক শিকদার, যুবদলের সহসভাপতি মোরতাজুল করিম বাদরু প্রমুখ।
For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ১৭:২০ | রবিবার, ১২ জুন ২০১১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com