সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংসদ হতে তারকাদের দৌড়ঝাঁপ

  |   মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০১৪ | প্রিন্ট

Taroka

গত ১৫ জানুয়ারি থেকে সংসদের সংরক্ষিত মহিলা আসনের জন্য আবেদন ফরম বিক্রি ও জমা দেয়া শুরু হয়। ১৯ জানুয়ারি শুক্রবার পর্যন্ত ফরম বিক্রি শেষ হয়। এর মধ্যে সরকারি দল আওয়ামী লীগের জন্য নির্বাচন কমিশনের নির্ধারিত আসন ৩৮টি। সংসদ সদস্য পদের জন্য মনোনয়ন ফরম বিক্রি ও তা জমা দিয়েছেন ৮২২ জন নারী প্রার্থী। এদের মধ্যে এবার আলোচনায় এসেছেন বেশ কিছু মিডিয়ার অত্যন্ত পরিচিত মুখ।

রুপালি পর্দার তারকা, মঞ্চ কাঁপানো অভিনেত্রী এমনকি তারকা ক্রিকেটারের স্ত্রী রয়েছেন। ২০০৮ সালের ২৯ডিসেম্বর অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সরাসরি নির্বাচনের মাধ্যমে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সারাহ বেগম কবরী। সক্রিয় রাজনীতিতে এসেই আলোচনা-সমালোচনার জন্ম দেন তিনি। ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন পাননি কবরী। তাই সংরক্ষিত মহিলা আসনে সদস্য হওয়ার জন্য আবেদন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন তিনি।

দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন রূপালি পর্দার আলোচিত চিত্রনায়িকা সুজাতা, অভিনেত্রী রোকেয়া প্রাচী, ভাস্কর ফেরদৌসি প্রিয়ভাষিণী, অভিনেত্রী এডভোকেট তারানা হালিম যিনি নবম সংসদেও আলোচিত এমপি ছিলেন। অভিনেত্রী ফাল্গুনী হামিদ আওয়ামী লীগদলীয় সংসদ সদস্য পদ পেতে আগ্রহী। চিত্রনায়িকা রত্নাও এমপি হতে দৌড়ঝাঁপ শুরু করেছেন।

জাতীয় দলের তারকা ক্রিকেটার শাহরিয়ার নাফিসের স্ত্রী এডভোকেট ঈশিতা তাসনিম। স্বামীর তারকা ইমেজকে কাজে লাগিয়ে তিনিও দশম সংসদের এমপি হতে চান। সব তারকারাই মনোয়ন ক্রয় করে জমা দিয়েছেন। সবারই ইচ্ছা দেশ সেবা করার। এদিকে ৮২২ প্রার্থীর মনোনয়ন ফরম ক্রয় করাকে ইতিবাচকভাবে নিয়েছেন আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সবাইকে মনোনয়ন না দিতে পারার কথা রোববার গণভবনে প্রার্থীতা বাছাই অনুষ্ঠানে জানিয়েছেন। দেশসেবার ব্রত নিয়ে সবাই এগিয়ে এসেছে এতেই নেত্রী খুশি। এ সময় প্রধানমন্ত্রী বলেন সবাইকে মনোনয়ন দিতে না পারলেও পিঠা খাওয়াবো।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৮ | মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com