রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সম্মিলিত পেশাজীবী পরিষদ যুক্তরাজ্য শাখার সভায় মাহমুদুর রহমানসহ সকল রাজবন্দিদের মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচনের দাবী

  |   রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

seccasebok-1

লন্ডন: সম্মিলিত পেশাজীবী পরিষদ যুক্তরাজ্য শাখার সভায় মাহমুদুর রহমানসহ সকল রাজবন্দিদের মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচনের দাবী  বর্তমান অগণতান্ত্রিক সরকার গণমাধ্যমের স্বাধীনাতাকে হরন করেছে রাস্ট্রিয় সন্ত্রাসের মাধ্যমে। তারা বাংলাদেশের সংবিধানে মতপ্রকাশের স্বাধীনতাকে বিদ্যাঙ্গুল দেখিয়ে আমার দেশ পত্রিকার সাহসি ম্পসাদক মাহমুদুর রহমানসহ ভিন্ন মতের সাংবাদিকদের অন্যায়ভাবে গ্রেফতার নির্যাতন ও হামলা করে তাদের স্বাভাবিক জীবন যাত্রাকে দূর্বীসহ করে তুলেছে।  শনিবার ৭ ডিসে“র সম্মিলতি পেশজীবী পরিষদ যুক্তরাজ্য শাখার উদ্যোগে পুর্বলন্ডনের বারাকা রেস্টুরেন্টে আয়োজিত এক মতবিনিময় সভায় সংগঠনের নেত্রীবৃন্দ উপরোক্ত কথাগুলো বলেন।

সম্মিলিত পেশাজীবী পরিষদ যুক্তরাজ্য শাখার সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. কে এম এম মালিকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিসিসির সাবেক সাংবাদিক সিরাজুর রহমান, সম্মিলখিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার তারিক বিন আজিজ, যুগ্ম আহবায়ক নসরুল্লাহ খান জুনায়েদ, মিসেস সুফিয়া রহমান, ব্যারিস্টার আবুল মনসুর শাহজাহান, সাংবাদিক  আক্তার মাহমুদ, ব্যারিস্টার আশরাফ চৌধুরী, ব্যারিস্টার আলিমুল হক লিটন, এডভোকেট ভুইয়া সোহাগ, শাহরিয়ার মেহদি ফেরদৌস, ব্যারিস্টার রহমত আলী, ব্যারিস্টার আবুল আলা, ব্যারিস্টার সহিদুল ইসলাম, এডভোকেট সৈয়দ আলী রাজা, ইঞ্জিনিয়ার সাজিদুল আলম।

মতবিনিময় সভায় লিখিত বক্তব্যে ব্যারিস্টার তারিক বিন আজিজ বলেন, এ অগণতান্ত্রিক সরকার বাংলাদেশের মানুষের কাছে গ্রহনযোগ্য নির্বাচন কালীন সরকার পদ্ধতি বাতিল করে দেশকে একটি অনিশ্চিয়তার দিকে ঠেলে দিয়েছে। সরকারের অপরিনামদর্শী সিদ্ধান্ত পুরো জাতি আজ গভির সংকটের মধ্যে নিপতিত। ক্ষমতাকে আকড়ে ধরে রাখার অভিলাসে এক সময় তাদের দাতিতে প্রতিষ্ঠিত তত্ত্বাবধায়ক সরকার নিজেরাই বাতিল করেছে। চলমান রাজনৈতিক সংকট এবং গণমাধ্যমের উপর নিপিড়ন এবং নির্যাতন চালাচ্চেছ এ সরকার। জজগনের টাকায় পরিচালিত আইন শৃৃখলাবাহিনী দিয়ে সরকার প্রতিবাদি মানুষের কক্তরোধ করতে তাদের উপর অমানুষিক নির্যাতন চালাচ্চেছ। এতে করে প্রতিদিনই রাজপথে ঝরে যাচ্চেছ অনেক তাজা প্রান। গণমাধ্যমের কক্তরোধ করতে এ সরকার জনপ্রিয় দৈনিক আমার দেশ, চ্যানেল ওয়ান সহ বিভিন্ন মিডিয়া বন্ধ করে দিয়েছে। মাত্র চারদিন আগে একটি টেলিভিশনের দুইজন সাংবাদিককে দায়িত্ব পালন অবস্থায় রাস্তা থেকে ধরে নিয়ে পুলিশ নির্যাতন করে এবং রিমান্ডে নেয়। এ সমরকার বিার বিভাগের উপর তাদের কালো থাবা দিয়ে সাধারন মানুষকে আজ তাদের প্রাপ্য ন্যায় বিচার থেকে বঞ্চিত করছে। সরকার আন্দোলনের ভয়ে বিতাড়িত হয়ে সিনিয়র ও প্রবিন রাজনৈতিবীদ এমকে আনোয়ার ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যরিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল আউয়াল মিন্টুসহ জনপ্রিয় নেতাদের অন্যায়ভাবে গ্রেফতার করেছে। তাছাড়া এ সময়ের প্রতিবাদি কক্ত বিএনপি মহাসচিব রুহুল কবির রিজবী সাদেক হোসেন খোকা সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেত্রীবৃন্দদের গ্রেফতার করে দেশকে একটি ত্রাসের রাজত্ব্য কায়েম করেছে।

এ সরকার আমার দেশ প্রকাশনা বন্ধ এবং জনপ্রিয় সম্পাদক মাহমুদুর রহমানের গ্রেফতার এবং বার বার রিমান্ডে নিয়ে অতিতে অনেকবার নির্যাতন চালিয়েছে। বর্তমানে নতুন করে তাকে আবার রিমান্ডের নামে হত্যার চেষ্ঠা করা হচ্চেছ বলে বক্তারা সংঙ্কা প্রকাশ করেন।

মতবিনিময় সভায় বিবিসির সাবেক সাংবাদিক ও পরিষদের প্রধান উপদেষ্ঠা সিরাজুর রহমান অভিল“ে শেখ হাসিনাকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি পুনর্বহাল এবং সকল সিনিয়র নেত্রীবৃন্দদেরকে মুক্তি দিয়ে নির্বাচনের জোর দাবী জানান। অন্যথায়  এ সরকারের বিরুদ্ধে বিশ্ব জনমত গঠিত হবে বলে তিনি সঙ্কা প্রকাশ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ০২:০৫ | রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com