রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শ্রমিক মজলিস সভাপতি নূর হোসেনের নিঃশর্ত মুক্তি দাবিতে লন্ডনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত : অতি দ্রুত নির্দলীয় সরকারের নিকট ক্ষমতা হস্থান্তর করে নির্বাচনের ব্যবস্থা করতে হবে – অধ্যাপক আব্দুল কাদির সালেহ

  |   বুধবার, ১১ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

khalefat - saleh

নিজস্ব প্রতিনিধি, লন্ডন :  শ্রমিক মজলিসের সভাপতি, শ্রমিক নেতা নূর হোসেনকে আওয়ামী লীগ সরকার স্বৈরাচারী পন্থায় দেশে স্বৈরশাসন পরিচালনা করার নিমিত্তে হয়রানিমুলকভাবে গ্রেফতার করেছে। তিনি এর তীব্র নিন্দা প্রকাশ করে শ্রমিক নেতা নুর হোসেনের নিঃশর্ত মুক্তি দাবি করেন। তিনি আর বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার বিরোধী দলকে দমনের জন্য স্বৈরাচারী পন্থায় মানুষের অধিকার হরণ করেছে। দেশের আইনকে দলীয় স্বার্থে ব্যবহার করে মানবতা বিরোধী চক্রান্তে দেশের মানবাধিকার লঙ্গন করে অন্যায় ভাবে রাজনৈতিক প্রতিহিংসায় মিথ্যা মামলা, গ্রফতার, গুম ও হত্যা করে এক সন্ত্রাসী সরকারে পরিণত হয়েছে। তিনি বলেন, জনগন এই জালিম সরকারকে প্রত্যাখ্যান করেছে তাই সরকার মিথ্যা মামলা-হামলা ও গ্রেফতার করে ক্ষমতায় ঠিকে থাকতে চায়, তিনি তার প্রতিবাদ করে বলেন, নির্দলীয় সরকারের নিকট ক্ষমতা হস্থান্তর করে সকল বিরোধী দলের নেতা-কর্মী ও মজলিস শ্রমিক নেতা নূর হোসেনকে অনতিবিলম্বে নিঃর্শত মুক্তি দেওয়ার জোর দাবি জানান।

গত ৫ই ডিসেম্বর ইষ্ট লন্ডনস্থ আলহুদা সেন্টারে খেলাফত মজলিস লন্ডন মহানগরী, অবৈধ আওয়ামী লীগ সরকারের হয়রানিমুলকভাবে গ্রেফতার কৃত শ্রমিক মজলিস সভাপতি জনাব নূর হোসেনের নিঃশর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় অধ্যাপক আব্দুল কাদির সালেহ উপরুক্ত বক্তব্য পেশ করেন। খেলাফত মজলিস মহানগর সভাপতি মাওলানা তায়ীদুল ইসলামের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মাওলানা আনিসুর রাহমানের সঞ্চালনায় উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ন-মহাসচিব ও যুক্তরাজ্যের সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ। এতে বক্তব্য রাখেন খেলাফত মজলিস লন্ডন মহানগরীর বায়তুলমাল সম্পাদক মাওলানা আব্দুল মালিক ও টাওয়ার হাম্যলেটস শাখার সভাপতি মাওলানা নুফাইস আহমাদ প্রমুখ। বক্তারা শ্রমিক মজলিসের সভাপতি নূর হোসেনকে গ্রেফতার করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, দেশের মানুষ আওয়ামী লীগ সরকারের নিকট জিম্মি হয়ে আজ সমগ্র বাংলাদেশ একটি জেলে পরিণত হয়েছে। এতেকে মুক্তি এবং দেশকে হেফাজত করতে প্রয়োজন কৃষক-শ্রমিক, ছাত্র-শিক্ষক, সুশীল সমাজের জনদরধী জনগণ, ইসলাম ও দেশপ্রেমিক রাজনীতিবিদের সম্মিলিত আন্দোলন।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩৩ | বুধবার, ১১ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com