রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেরপুরে বন্যহাতির আক্রমণে যুবকের মৃত্যু

শাহরিয়ার মিল্টন   |   শুক্রবার, ০৬ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

শেরপুরে বন্যহাতির আক্রমণে যুবকের মৃত্যু

শেরপুর : শেরপুরের নালিতাবাড়ীতে বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে শরিফুল ইসলাম শরীফ (৩০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার (৬ জানুয়ারী) বিকেল ৫ টার দিকে নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী বাতকুচি বনবিটের নয়াবিল ইউনিয়নের দাওধারা এলাকার গভীর অরণ্যে এ মর্মান্তিক ঘটনা ঘটে। নিহত শরীফ ওই এলাকার ইউপি সদস্য আব্দুল করিমের ছেলে। পেশায় তিনি কিন্ডারগার্টেন শিক্ষক ও দুই সন্তানের জনক।

প্রত্যক্ষদর্শীরা জানান, নালিতাবাড়ী উপজেলার সীমান্ত এলাকার লোকালয়ে দীর্ঘদিন যাবত ৪০/৫০টি বন্যহাতির দল খাদ্যের সন্ধানে তান্ডব চালিয়ে আসছে। গত কয়েকদিন যাবত কয়েকটি উপদলে বিভক্ত হয়ে হাতির দল পাহাড়ি এলাকার বাড়ি-ঘরে তান্ডব চালাচ্ছে। বন্যহাতির তান্ডব থেকে রক্ষা পেতে শুক্রবার বিকেলে দাওধারা-কাটাবাড়িপাড়া গ্রামের শরীফসহ কয়েকজন প্রতিবেশী মিলে দাওধারা ইসলামিক মিশন এলাকার লালটিলা গহীন অরণ্যে হাতি তাড়াতে যান। হাতির দল লোকজনের উপস্থিতি টের পেয়ে তাদেরকে আক্রমণ করে। এসময় জীবন বাঁচাতে শরীফসহ সঙ্গীয়রা দৌড় দেন। কিন্তু বেশিদুর যেতে পানেনি। জঙ্গলে পড়ে গেলে বন্যহাতির দল শরীফকে পা দিয়ে পিষ্ট করে । খবর পেয়ে এলাকাবাসী দলবদ্ধ হয়ে ঘটনাস্থল থেকে শরীফের মরদেহ উদ্ধার করে।

ময়মনসিংহ বনবিভাগের মধুটিলা রেঞ্জকর্মকর্তা রফিকুল ইসলাম রফিক বলেন, শরীফ হাতি তাড়াতে গেলে আকস্মিকভাবে আক্রমণের শিকার হয়ে ঘটনাস্থলে মারা যান। তার পরিবারের পক্ষ থেকে আবেদন করা হলে বনবিভাগ থেকে দ্রুততম সময়ের মধ্যে নির্ধারিত ক্ষতিপুরণ হিসেবে ৩ লাখ টাকা প্রদানের ব্যবস্থা করা হবে।

নালিতাবাড়ী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন করা হয়েছে। একইসাথে আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খৃষ্টফার হিমেল রিছিল বলেন, নিহত শরীফের পরিবারকে সরকরীভাবে ২৫ হাজার টাকা আর্থিক ক্ষতিপুরণের ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া বন্যহাতির তান্ডবসহ যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় উপজেলা প্রশাসন প্রস্তুত রয়েছে ।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৪২ | শুক্রবার, ০৬ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com