রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শহীদ জিয়ার মাজারে হাত দিলে সারাদেশে আগুন জ্বলবে – শফিউল আলম প্রধান

  |   শুক্রবার, ২০ জুন ২০১৪ | প্রিন্ট

শহীদ জিয়ার মাজারে হাত দিলে সারাদেশে আগুন জ্বলবে – শফিউল আলম প্রধান

prodan

আব্দুর রহমান মিন্টু, রংপুর : ১৯ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)র কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন কৃতদাস সরকার বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার মহান ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার সরানোর চক্রান্ত শুরু করেছে।

তিনি সতর্ক করে দিয়ে বলেন, শহীদ জিয়ার মাজারে হাত দিলে সারাদেশে দাবানলের মত আগুন জ্বলবে। তোমাদের পতন এখন সময়ের ব্যাপার। সুতরাং শহীদ জিয়ার মাজার বাদ দিয়ে নিজেদের কথা ভাবুন। দিল্লির মদদে আওয়ামী জালিমশাহীর ইতিহাস পিলখানার সেনা হত্যা, শাপলা চত্বরে নিরাপরাধ এতিম আলেম ওলামা হত্যা, কালশী বিহারী পল্লীতে গণহত্যা, অগ্নি সংযোগ, চলমান গণআন্দোলনে অগনিত বিরোধী নেতা কর্মী হত্যার ইতিহাস। শেখ মজিব্রে কথিত সোনার বাংলা এখন শেখ হাসিনার আমলে বীরান বদ্ধভূমি।

নগরীর পাবলিক লাইব্রেরী মাঠে রংপুর জেলা জাগপা আয়োজিত এক জনসমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শফিউল আলম প্রধান বলেন, অবৈধ সরকার দেশবাসীর বিরুদ্ধে কসাইয়ের ভুমিকায় নেমেছে। এদের হাতে বাঙ্গালী পাহাড়ি, বিহারি, হিন্দু বৌদ্ধ খ্রিষ্ট্রান কেওই নিরাপদ নয়। স্বীনতা সংগ্রামে পুলিশ বিডিআর, সোনাবাহীনির মত গৌরব উজ্জল ভুমিকার ইতিহাস উল্লেখ করে তিনি বলেন অবৈধ সরকারের হুকুম তামিল করতে আপনাদের ভাই ও সন্তানের বুকে গুলি চালাবেন না।

মনে রাখবেন, আপনারা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গর্বিত কর্মচারী। শেখ হাসিনার জমিদারীর লাঠিয়ান নন। গুম খুন আপহরণ হত্যা করা আপনাদের কাজ নয়।

শফিউল আলম প্রধান দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী, খন্দকার মোশাররফ হোসেন, আল্লামা দেলোয়ার হুসাইন সাঈদীসহ সকল রাজ বন্দিদের মুক্তি দাবী জানিয়ে বলেন, দেশ নেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে গণঅভ্যন্থানের প্রস্তুতি নিতে দলীয় নেতা কর্মী ও জণগনের প্রতি আহবান জানান।

জাগপা কেন্দ্রীয় সহ-সভাপতি ও রংপুর জেলা কমিটির সভাপতি খন্দকার আবিদুর রহমানের সভাপতিত্বে প্রধান বক্তা দিলেন জাগপা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, কেন্দ্রীয় ছাত্র ও শিক্ষা বিষয়ক সম্পাদক শামিম আক্তার পাইলট, যুব জাগপার কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফরিদ উদ্দিন,জেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আখতারুজ্জামান স্যান্ডো, নগর সভাপতি নূর আলম, সাধারণ সম্পাদক আব্দুল মজিদ লাভলু, অর্থ সম্পাদক রেজাউল করিম তাবু, জাগপা ছাত্রলীগ সভাপতি সানমুন, সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ, সাংগঠনিক সম্পাদক মো: শামিম, রুহুল আমিন, আবুল বাশার প্রমুখ।

প্রধান বক্তা খন্দকার লুৎফর রহমান বলেন, কৃতদাস সরকারের পতন না ঘটিয়ে আমরা ঘরে ফিরবো না। সভাপতির বক্তব্যে খন্দকার আবিদুর রহমান বলেন, রংপুরবাসী সংগ্রামের জন্য প্রস্তুত। এখন শুধু মাত্র দেশ নেত্রীর নির্দেশের অপেক্ষায়।

এর আগে শফিউল আলম প্রধান চলমান আন্দোলনে শহীদ যুবদল নেতা আব্রাহাম লিংকন ও কারাবন্দি রংপুর শহর জামায়াত সেক্রেটারী জিল্লুর রহমানের বাসভবনে যান ও পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। এ সময় জাগপা নেতৃতবৃন্দ ছাড়া বিএনপি নেতা হাজি তাহের উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৩৮ | শুক্রবার, ২০ জুন ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com