রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

যেকোনো সময় যুবদলের কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৮ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

যেকোনো সময় যুবদলের কমিটি ঘোষণা

যেকোনো সময় বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কমিটি ঘোষণা করা হবে।

 

আজ (৮ জানুয়ারি) সকালে নাম প্রকাশ না করার শর্তে যুবদলের শীর্ষ এক নেতা  এ তথ্য নিশ্চিত করেছেন।

যুবদলের এই শীর্ষ নেতা বলেন, যেকোনো সময় যুবদলের কমিটি ঘোষণা হতে পারে এই অবস্থায় রয়েছে। আজকে রোববার রাতেও কমিটি ঘোষণা হতে পারে। এজন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। অথবা দু-একদিনের মধ্যেই যুবদলের কমিটি ঘোষণা করা হবে।

 

তিনি বলেন, যুবদলের বেশ কয়েকজন নেতা আটক হয়েছে এছাড়া এখনো গ্রেফতার আতঙ্ক রয়েছে। এ কারণে যাতে নেতৃত্ব শূন্য না হয় সেজন্য দ্রুত কমিটি দেওয়ার চিন্তা করা হচ্ছে। এখন পূর্ণাঙ্গ কমিটির দিতে না পারলেও আংশিক কমিটি ঘোষণা করা হবে।

 

গত ৩ ডিসেম্বর রাজশাহীর গণসমাবেশ থেকে ঢাকায় ফেরার পথে আমিন বাজার থেকে যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও যুবদল সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন গ্রেফতার হয়েছে। এছাড়া ১০ ডিসেম্বর বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে ঢাকার মধ্যে প্রায় ৩ শতাধিক যুবতলের নেতাকর্মী গ্রেপ্তার হয়েছে বলে জানা গেছে।

 

যুবদলের পদ প্রত্যাশী এক নেতা  বলেন, আমরা পূর্ণাঙ্গ কমিটি চাই। এর আগে নীরব-টুকু কমিটি আংশিক কমিটি দিয়ে সাড়ে পাঁচ বছর পার করে দিয়েছে। দীর্ঘদিন ধরে অনেক নেতাকর্মী পদ বঞ্চিত। সামনে আন্দোলন সংগ্রামকে কেন্দ্র করে পূর্ণাঙ্গ কমিটি দেওয়া উচিত। কারণ পদ-পদবী ছাড়া আন্দোলন সংগ্রামে কেউ ঝুঁকি নিতে চায় না। পদ পদবী ছাড়া কেউ গ্রেফতার হলে তার পরিচয় কি হবে।

 

এর আগে ২৭ মে যুবদলের আংশিক কেন্দ্রীয় কমিটি গঠন করেছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

 

আট সদস্যের কমিটিতে সভাপতি করা হয়েছে সুলতান সালাহউদ্দিন টুকুকে, যিনি আগের কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। সাধারণ সম্পাদক করা হয়েছে আব্দুল মোনায়েম মুন্নাকে, যিনি বিগত কমিটির সহসভাপতি। সিনিয়র সহসভাপতি পদে আনা হয়েছে মামুন হাসানকে, যিনি আগের কমিটির সাংগঠনিক সম্পাদক পদে ছিলেন। সহসভাপতি পদ দেওয়া হয়েছে নুরুল ইসলাম নয়নকে, যিনি আগের কমিটিতে সিনিয়র যুগ্ম সম্পাদক পদে ছিলেন। সিনিয়র যুগ্ম সম্পাদক করা হয়েছে শফিকুল ইসলাম মিল্টনকে, ২ নম্বর যুগ্ম সম্পাদক করা হয়েছে গোলাম মওলা শাহীনকে।

 

টুকু-মুন্না কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন ইসাহাক সরকারকে, যিনি ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক। দফতর সম্পাদক করা হয়েছে কামরুজ্জামান দুলালকে (সহসভাপতির পদ মর্যাদা)।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:০৫ | রবিবার, ০৮ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com