রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মুন্সীগঞ্জে জেলা আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন : অস্ত্রের শক্তি-অর্থের শক্তি শ্বাশত নয়, আস্থার শক্তি শ্বাশত —আশরাফুল ইসলাম

  |   শনিবার, ২১ জুন ২০১৪ | প্রিন্ট

মুন্সীগঞ্জে জেলা আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন : অস্ত্রের শক্তি-অর্থের শক্তি শ্বাশত নয়, আস্থার শক্তি শ্বাশত —আশরাফুল ইসলাম

asraf

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার পলস্নী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, অস্ত্রের শক্তি-অর্থের শক্তি শ্বাশত নয় আস্থার শক্তি শ্বাশত এ আস্থা ধরে রাখতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দেশের প্রতিটি জানমালের দায়িত্ব শেখ হাসিনা সরকারের। যত হুমকি ধমকি আসুক না কেন, তা আমাদের সহ্য করতে হবে। আ.লীগ যদি শক্তিশালী হয়, তবে কোনো ক্ষমতাই আমাদের কিছু করতে পারবে না।
তিনি বলেন, ক্ষমতা চিরস্থায়ী নয়-আবার ক্ষমতায় যাওয়াও সহজ নয়। টিভি পত্র-পত্রিকার খবরে নেত্রীসহ আমাদের বিব্রত হয়, তিনি বলেন, সবার ধন-দৌলতের প্রয়োজন রয়েছে, তবে অফুরন্ত ধন-সম্পদের প্রয়োজন নেই।

তিনি আ.লীগের কর্মীদের আত্মসংযমী হওয়ার পরামর্শ দেন। তিনি গণতন্ত্রকে শক্তিশালী করতে রাজনৈতিক সংগঠনের বিকল্প নেই উলেস্নখ করে বলেন, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের ৩ বছরের সম্মেলন ৭ বছরে করলে সংগঠন শক্তিশালী হবে না। প্রসঙ্গত দীর্ঘ্য ১০বছর পর জেলা আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। তিনি গতকাল শনিবার মুন্সীগঞ্জ শহরের পুরনো কাচারী বালুর মাঠে মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধনী বক্তবে এসব কথা বলেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগ নেতা ও বানিজ্যমন্ত্রী তোফায়েল আহম্মেদ বলেছেন, বিএনপি’র ভুল আমরা শোধরাতে পারব না। তাদের এ ভুল শোধরাতে ২০১৯ সালের ২৯ জানুয়ারির ৯০ দিন আগে যে কোনো দিন আবার নির্বাচন হবে। কারণ নির্বাচন হয় ৫ বছর মেয়াদের জন্য। তিনি ওই নির্বাচনের যৌক্তিকতা তুলে ধরে বলেন, সময় মত নির্বাচন নাদিলে থাইল্যান্ডের মতো সামরিক শাসকের হাতে ক্ষমতা তুলে দিতে হতো।

মন্ত্রী আরও বলেন, বেগম খালেদা জিয়া কথায় কথায় আন্দোলনের ভয় দেখান। আগামী ঈদের পর নাকি আন্দোলন হবে কিন্তু এতে জনগণের সমর্থন পাবেন না। তিনি খালেদা জিয়ার মার্চ্চ ফর ডেমক্রেসি আন্দোলনকে কটাক্ষ করে বলেন, ওই আন্দোলনে জনগণ তো দূরের কথা কর্মীরাই অংশ নেয়নি।
জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিনের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য নূহ-উল-আলম লেলিন, সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃণাল কান্ত্মি দাস, মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, ফজিলাতুন নেছা ইন্দিরা এমপি, ডা. বদিউজ্জামান ডব্লিউ প্রমুখ। সম্মেলন শেষে মো. মহিউদ্দিন সভাপতি ও মো. লুত্ফর রহমানকে সাধারণ সম্পাদক হিসেবে পুনঃনির্বাচিত করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০০ | শনিবার, ২১ জুন ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com