শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুখোমুখি ভারত-পাকিস্তান: আলোচনায় ৪ লড়াই

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৩ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

মুখোমুখি ভারত-পাকিস্তান: আলোচনায় ৪ লড়াই

ক্রিকেটের বাইশ গজে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরেও সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ বিবেচিত হচ্ছে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই। শনিবার (১৪ অক্টোবর) গুজরাটের আহমেদাবাদ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গড়াবে ম্যাচটি। বহুল প্রতীক্ষিত এই ম্যাচের আগে আলোচনায় দুই দলের মধ্যকার ৪ লড়াই।

 

রোহিত বনাম শাহিন : সাম্প্রতিক সময়ে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা পাকিস্তানের বাঁহাতি পেসার শাহিন শাহ আফ্রিদির গতির সামনে নিজেকে খুব একটা মেলে ধরতে পারেননি। গেল মাসে এশিয়া কাপে পাল্লেকেলেতে রোহিতের অফ-স্ট্যাম্প উড়িয়ে দিয়েছিলেন শাহিন। ব্যক্তিগত মাত্র ১১ রানেই নিজের উইকেট বিলিয়ে দেন রোহিত। তবে কলম্বোতে পরের ম্যাচে বেশ দেখেশুনে খেলেন ভারতীয় অধিনায়ক। যদিও এই দুজনের দ্বৈরথ শুরু ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। নিজের প্রথম ওভারেই পেস ও সুইংয়ে রোহিতকে শূন্য রানে এলবিডব্লিউর ফাঁদে ফেলেছিলেন শাহিন।

 

কোহলি বনাম রউফ : গত টি-টোয়েন্টি বিশ্বকাপে হারিস রউফের সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন বিরাট কোহলি। পাকিস্তানের দেওয়া ১৬০ রানের টার্গেটে শেষ দিকে রউফের ওভারে দুটি বিশাল ছক্কা হাঁকান বিরাট। ছক্কাগুলো ‘সহজাতপ্রবৃত্তি’ ছিল বলেও পরে জানান বিরাট। তাই এবারও রউফের সঙ্গে কোহলির ঠান্ডা লড়াইয়েরই আভাস পাওয়া যাচ্ছে।

 

বাবর বনাম বুমরাহ : ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানি অধিনায়ক বাবর আজমের ক্ষমতা সম্পর্কে ভালোই ধারণা পেয়েছিলেন বুমরাহ। ‘ইয়র্কার কিং’ বুমরাহসহ অন্য পেসারদের অনায়াসেই খেলেন বাবর। সাবলীল ব্যাটিংয়ে রিজওয়ানকে সঙ্গে নিয়ে নিশ্চিত করেন ১০ উইকেটের জয়। কিন্তু এশিয়া কাপের ১৬তম আসরে বাবর বাহিনীকে ভালোই শিক্ষা দিয়েছে বুমরাহ ও তার সতীর্থরা। ভারতের ২২৮ রানের জবাবে ১২৮ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। বুমরাহর বেশ কয়েকটি ডেলিভারি খেলতে ব্যর্থ বাবর।

 

ইফতিখার বনাম কুলদ্বীপ : মিডল অর্ডারে বেশ কার্যকরী ভূমিকা রাখেন ইফতিখার আহমেদ। কিন্তু দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ভারতীয় স্পিনার কুলদ্বীপ যাদবের কাছে ২৩ রানে নতি স্বীকার করতে বাধ্য হন ইফতিখার। ওই ম্যাচে ২৫ রানে ৫ উইকেট নিয়েছিলেন বাঁহাতি রিস্ট স্পিনার কুলদ্বীপ। আর শনিবারের (১৪ অক্টোবর) ম্যাচে ইফতিখারের মূল দায়িত্বই হবে মিডল-অর্ডারে ভারতীয় স্পিনারদের প্রতিরোধ করা।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:২৮ | শুক্রবার, ১৩ অক্টোবর ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com