রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মানুষ এ সরকারের হাত থেকে মুক্তি চায় : নজরুল ইসলাম

  |   শুক্রবার, ২০ জুন ২০১৪ | প্রিন্ট

মানুষ এ সরকারের হাত থেকে মুক্তি চায় : নজরুল ইসলাম

najrul islamb khan

ঢাকা, ২০ জুন  : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, এ সরকারের আমলে মানুষের জীবন ও জীবিকা কোনোটাই নিরাপদ নয়। চারদিকে শুধু গুম আর খুন। আর এসব গুম খুনের সঙ্গে সরকারের এমপি-মন্ত্রী থেকে শুরু করে কর্মীরা পর্যন্ত জড়িত। মানুষ এ সরকারের হাত থেকে মুক্তি চায়।

শুক্রবার বেলা ১১টার দিকে জাতীয়তাবাদী রেলওয়ে শ্রমিক ও কর্মচারী দলের রাজধানীর শেরেবাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, জনগণ ক্ষমতার পরিবর্তন চায়। তাই দেশের চলমান রাজনৈতিক সংকট সমাধানের জন্য ক্ষমতাসীন দলকেই সংলাপের ব্যবস্থা করতে হবে। রাজনৈতিক সমস্যা সমাধানে সরকার যদি এগিয়ে না আসে তাহলে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে।

তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে ৫ শতাংশ ভোট পড়েছে এটাকে নির্বাচন বলা যায় না। জনগণের আকাঙক্ষা একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা। যারা জনগণের আকাঙক্ষাকে গুরুত্ব দেয় না তারা গণতান্ত্রিক হতে পারে না। এ সরকার যদি সুষ্ঠু নির্বাচন না দেয় তাহলে তারা নিজেদেরকে গণতান্ত্রিক দাবি করতে পারবে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংলাপ হলেও তত্ত্বাবধায়কের দাবি থেকে সরে আসবে না বিএনপি। তত্ত্বাবধায়ক ছাড়া সুষ্ঠু নির্বাচন হতে পারে না। রাজনৈতিক দলের মধ্যে আস্থার অভাব রয়েছে। তাছাড়া নির্বাচন কমিশন সরকারের নির্দেশে কাজ করছে। এজন্যই তত্ত্বাবধাক ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি।

Facebook Comments Box
advertisement

Posted ১২:১৪ | শুক্রবার, ২০ জুন ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com