বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মাওলানা সৈয়দ শামিমকে যুব ও ছাত্র জমিয়তের ফুলদিয়ে বরণ

  |   শুক্রবার, ২৫ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

24.4.14

বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা শাখার সাবেক সহ সভাপতি, সদ্যজমিয়তে যোগদানকারী জগন্নাথপুরের ঐতিহ্যবাহী সৈয়দপুরের কৃতি সন্তান বিশিষ্ট সমাজ সেবক হাফিজ মাওলানা সৈয়দ শামিম আহমদ বলেছেন, জমিয়ত আকাবির-আছলাফের একটি ঐতিহ্যবাহী কাফেলা। আমি ছাত্র যামানায় জমিয়তুত্বালাবার সাথে জড়িত ছিলাম। পরবর্তীতে আশির দশকে হাফেজ্জীহুজুরের নেতৃত্বে খেলাফত আন্দোলন অতপর শায়খুল হাদীস (র.)এর নেতৃত্বে খেলাফত মজলিসের সাথে সম্পৃক্ত হয়ে কাজকরি। কিছুদিন যাবত মনের মধ্যে অশান্তি অনুভব করছিলাম, জমিয়তের যোগদানের সিদ্ধান্ত কয়েক মাস আগের। মাছ যেমন পানিতে শান্তি পায় ঠিকতেমনি আমিও আজ জমিয়তে আসতে পেরে মনের মধ্যে প্রশান্তি অনুভব করছি! আমি আশাবাদী যে, জমিয়তে আসায় হযরত শায়খে কৌড়িয়া, শায়খে গাজিনগরী, হযরত শায়খে কাতিয়া (র)এর আত্ম খুশিহয়েছে। বাকি জীবন যেন পুর্বসুরীদের ঐতিহ্যবাহী এই কাফেলার পতাকা তলে থাকতে পারি সেই কামনাই করছি।

তিনি গতকাল ইংল্যান্ড থেকে দেশে প্রত্যাবর্তন করলে ছাত্র ও যুব জমিয়তের বিপুল সংখ্যক নেতাকর্মী রাত ৯ ঘটিকায় সিলেট নগরীর শামিমাবাদস্থ তার বাসভবনে সৌজন্য সাক্ষাত ও তাকে ফুলের তোড়াদিয়ে স্বাগত জানানোর সময় তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, ছাত্র জমিয়ত সুনামগঞ্জ জেলার সভাপতি মাওলানা হাফিজ সায়্যিদ সালিম কাসিমী, সিলেট জেলা যুব জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী, যুব জমিয়ত সৈয়দপুর ইউপি শাখার সভাপতি সৈয়দ আমিরুল, যুব জমিয়ত সৈয়দপুর ইউপি শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফিজ আব্দুল বাছির জামিল, যুব জমিয়ত সৈয়দপুর ইউক্সপি শাখার সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ মারজান আহমদ, ছাত্র জমিয়ত সৈয়দপুর ইউপি শাখার সভাপতি মাওলানা আখতার হুসাইন, ছাত্র জমিয়ত সৈয়দপুর ইউপি শাখার সেক্রেটারি হাফিজ সুহাইল আহমদ, ছাত্র জমিয়ত সৈয়দপুর ইউপি শাখার সাংগঠনিক সম্পাদক হাফিজ মাসউদ আহমদ নাদি,ছাত্র জমিয়ত সৈয়দপুর ইউপি শাখার সহ সেক্রেটারি হাফিজ সাইফ আহমদ, ছাত্র জমিয়ত সৈয়দপুর ইউপি শাখার জয়েন্ট সেক্রেটারি হাফিজ আমিরুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ।

প্রসঙ্গত: গত মঙ্গলবার ইসলামী ঐক্যজোট ও বাংলাদেশ খেলাফত মজলিসের প্রায় শতাধিক নেতাকর্মী অনুষ্ঠানিক ভাবে জমিয়তে যোগদান করেন। কিন্তু সৈয়দ শামিম সাহেব দেশের বাইরে থাকায় অনুষ্ঠানে যোগদান করতে না পারলেও মোবাইলে সম্মতি জানিয়েছেন সহযোদ্ধাদের। সিলেট জেলা জমিয়তের সহসভাপতি শায়খুল হাদীস আল্লামা আব্দুশ শহিদ শায়খে গলমুকাপনীর জামাতা হাফিজ মাওলানা সৈয়দ শামিম আহমদের জমিয়তে যোগদানের খবরে জগন্নাথপুরের ছাত্র জমিয়তের তৃনমুল পর্যায়ের নেতাকর্মীরা ফুলদিয়ে বরণ করেন। জগন্নাথপুরের সর্বত্র আলোচনার ঝড় বইছে।

বার্তাপ্রেরক :  হাফিজ সোহাইল আহমদ

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪৫ | শুক্রবার, ২৫ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com