বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বুদ্ধিজীবি স্মৃতিশৌধে ড. কামালের গাড়িবহর ও সমর্থকদের ওপর হামলা

  |   শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

বুদ্ধিজীবি  স্মৃতিশৌধে  ড. কামালের গাড়িবহর ও সমর্থকদের ওপর হামলা

বিশেষ প্রতিনিধিঃ

রাজধানীর মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে বের হওয়ার পথে জাতীয় ঐক্যফ্রন্টর নেতা ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলা চালানো হয়েছে। শুক্রবার (১৪ ডিসেম্বর) সকালে এই হামলার ঘটনা ঘটে। ছবি তোলা ও সংবাদ সংগ্রহের সময় অন্তত তিন গণমাধ্যমকর্মী আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান,  বুদ্ধিজীবী স্মৃতিসৌধ থকে বের হওয়ার সময় শতাধিক যুবক ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ড. কামালের গাড়িবহরে হামলা চালায়। ওই যুবকরা এ সময় স্মৃতিসৌধে প্রবেশ করছিল। তাদের হামলায় ড. কামাল ও তার সঙ্গে থাকা অন্যান্য নেতাকর্মীদের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

হামলার সময় পুলিশ ছিল নিরব দর্শক

হামলার ঘটনার ছবি তুলতে গিয়ে হামলার শিকার হন দৈনিক ইত্তেফাকের ফটোসাংবাদিক সাইফুল ইসলাম। এসময় তার ক্যামেরা সিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। একুশে টেলিভিশন ও চ্যানেল আইয়ের দুই ক্যামেরাপারসন আহত হয়েছেন। ঘটনাস্থলে পুলিশ থাকলেও তারা হামলা ঠেকাতে কোনও পদক্ষেপ নেয়নি। তবে কিছুক্ষণ পর হামলাকারীরা সরে গেলে ড. কামাল তার গাড়িবহর নিয়ে স্মৃতিসৌধ এলাকা ত্যাগ করেন। তবে এরপরও ড. কামালের সঙ্গে থাকা লোকজনকে পেটানো হয়।

হামলার শিকার সাইফুল ইসলাম বলেন, ‘আমি ছবি তুলতে গিয়েছিলাম। তখন অতর্কিত আমাকে মারধর করে। পুলিশের কাছে সাহায্য চাইলে পুলিশ উল্টো আমাকে প্রশ্ন করে কেন ছবি তুলতে গেলেন?’

মিরপুর দারুসসালাম জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. জাহাঙ্গীর আলম বাংলা ট্রিবিউনকে জানান, ‘বড় কোনও ঘটনা ঘটেনি। সকাল থেকে হাজার হাজার মানুষ বুদ্ধিজীবী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসছেন। এত মানুষের ভীরে একটু ধাক্কাধাক্কি হতে পারে। হয়তো কোনও পলিটিক্যাল কারণে। তবে যাই হোক দিন শেষে পুলিশ এটিরও তদন্ত করে দেখবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি একেবারে স্বাভাবিক রয়েছে। এখানে পুলিশের পর্যাপ্ত নিরাপত্তা রয়েছে।’

 

 

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২৫ | শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com