রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বি এন পির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রুহল কবির রিজভী এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ সকলের উপর দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং মুক্তির জোড় দাবী জানান -আব্দুল বাছিত বাদশা

  |   সোমবার, ০২ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

image_64626_0

১৮ দলই জোটের আন্দোলন-সংগ্রামে ভীত হয়ে সরকার। আওয়ামীলিগের লীল নক্সার নির্বাচন বাস্তবায়নের লক্ষে্য এবং বিরোধী দলকে চাপে ফেলতে আওয়ামীলিগই চলন্ত গাড়ীতে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে বি এন পির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ কন্দ্রিয় নেত্রীবৃন্দের উপর মিথ্যা মামলা দায়ের করেছে। সরকারের পরিকল্পণা, বি এন পির কেন্দি্রয় নেতৃবৃন্দের উপর মামলা দিয়ে তাদের গে্রফতার বা হয়রানী করে নেতৃত্ব শূন্য করা। এতে সরকার পতনের আনদোলন দমন হয়ে যাবে।

আমি সরকারকে বলতে চাই, বর্তমানে মাঠে যারা আন্দোলন করছেন তারা হচ্ছেন দলের তৃণমূলের কর্মীবাহীনি এবং সাধারণ জনগন।তাই নেতৃত্ব যতই শূন্য করা হোক না কেন, আন্দোলন দমন করা যাবে না। আন্দোলন তীব্র থেকে তীব্রতর হচ্ছে এবং বাধা দিলে আর ও কঠিন আকার ধারণ করবে। আর এই আন্দোলনের মাধ্যমেই আওয়ামীলিগের পতন হবে।

এদিকে গত ২৯শে নভেম্বার শুক্রবার রাত চার ঘটিকায় বি এন পির কেন্দি্রয় অফিসের তালা ভেঙ্গে, সময়ের সাহসী সৈনিক, ছাত্র দল কেন্দ্রিয় সংসদের সাবেক সভাপতি, বি এন পির অন্যতম যুগ্ম মহসচিব জনাব রুহুল কবির রিজভী আহমদকে ঘোম করার লক্ষে্য গ্রেফতার করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। অভিলম্বে বি এন পির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রুহুল কবির রিজভী সহ নেত্রীবৃন্দের উপর দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে কেন্দ্রিয় নেত্রীবৃন্দ সহ সকল নেত্রীবৃন্দের মুক্তির জোড় দাবী জানাচ্ছি।

সাথে সাথে আওয়ামীলিগকে পরিস্কার ভাষায় বলতে চাই, মামলা-হামলা, খুন-ঘুম এবং গ্রেফতার করে আন্দোলনকে দমন করা যাবে না। আপনাদের বিদায় ঘন্টা বেজেগেছে। আমি আরও দাবী জানাচ্ছি, শেখ হাসিনা অভিলম্বে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশকে সংঘাতের হাত থেকে বাচান। অন্যতায় এই চলমান আন্দোলনের মাধ্যমেই আপনাদের পতন গঠানো হবে, তখন, পালানোর সময় ও পাওয়া যাবে না।

আব্দুল বাছিত বাদশা
সাবেক সাধারণ সম্পাদক
যুক্তরাজ্য যুবদল

Facebook Comments Box
advertisement

Posted ২৩:০৩ | সোমবার, ০২ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com