শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে,মেয়র মোহাম্মদ সাইদ খোকন

  |   সোমবার, ১৬ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে,মেয়র মোহাম্মদ সাইদ খোকন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নেয়া সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলনকারী হকারদের কড়া হুঁশিয়ারি দিয়েছেন দক্ষিণ সিটি মেয়র মোহাম্মদ সাইদ খোকন। তিনি বলেছেন, বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মেয়র বলেন, জনগণের রাস্তা, ফুটপাত দখলমুক্ত করতে যা করা দরকার আমরা তাই করব।হকারদের দখলে রাস্তা ফুটপাত ছেড়ে দেয়া যাবে না।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ঢাকাকে বাসযোগ্য করতে, জনগণের রাস্তা-ফুটপাত জনগণকে ফিরিয়ে দিতে নির্দেশ দিয়েছেন। আমরা তা বাস্তবায়ন করবই। কর্মদিবসে সন্ধ্যা ছয়টার আগে হকার বসতে না দেয়ার সিদ্ধান্তের ব্যাপারে তিনি বলেন, রাজনৈতিক নেতা ও হকার নেতাদের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা যেকোনো মূল্যে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করব। আজ দুপুরে বাংলাদেশ হকার্স ইউনিয়নের নেতারা মেয়রের কাছে স্মারকলিপি দিতে এলে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। স্মারকলিপি দিতে আসা নেতাদের উদ্দেশ্যে মেয়র বলেন, আপনাদের কোনো সুনির্দিষ্ট প্রস্তাব নেই। তাই এটা আমলে নেয়া যাবে না। তিনি আরও বলেন, আপনাদের এই সংগঠনের জন্ম হয়েছে সাতদিন আগে। আপনাদের কোনো নিবন্ধন নেই।অনিবন্ধিত সংগঠনের কোনো অভিযোগ আমলে নেয়ার সুযোগ নেই। হকারদের পুনর্বাসন সম্পর্কে মেয়র বলেন, যে ২৫০০ জনের তালিকা করা হয়েছে তাদের খুব শিগগিরই পূনর্বাসনের ব্যবস্থা নেয়া হবে। হকার পুনর্বাসন বা হকারদের স্বার্থের কথা বলে কেউ কোনো বিশৃঙ্খলা করলে তা কঠোর হাতে দমন করা হবে। বাংলাদেশ হকার্স ইউনিয়নের ব্যানারে স্মারকলিপি দিতে আসেন আবুল হাসেম কবির, মুশফিকুল ইসলাম শিমুল, শফিকুর রহমান বাবুল, মঞ্জুর মুইনসহ মোট এগারজন।

এদিকে সিটি করপোরেশনের নেয়া সিদ্ধান্তের বিরুদ্ধে আজ সকাল থেকেই বিক্ষোভ করছেন হকারদের একটি অংশ। তারা বঙ্গবাজার, বঙ্গবন্ধু এভিনিউসহ গুলিস্তান ও এর আশপাশের এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:০৮ | সোমবার, ১৬ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com