রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল হিসেবে জনগণের সঙ্গে রয়েছে

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৬ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিএনপি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল হিসেবে জনগণের সঙ্গে রয়েছে

বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেছেন, বিএনপি মানুষের জন্য রাজনীতি করে, বিএনপি ক্ষমতার অপব্যবহারের জন্য রাজনীতি করে না। বিএনপি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল হিসেবে জনগণের সঙ্গে রয়েছে। মহামারি করোনা, বন্যার সময় ঠিক একইভাবে বিএনপি সর্বপ্রথম মানুষের পাশে এসে দাঁড়ায়।

শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে রাজবাড়ী জেলা বিএনপি আয়োজিত ‘১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা’ বিষয়ক বিশ্লেষণমূলক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামা ওবায়েদ বলেন, এই ফ্যাসিবাদি সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে রয়েছে। তারা ক্ষমতায় টিকে থাকার জন্য পুলিশ, র‍্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে। গুম, খুনসহ নেতাকর্মীদের গণগ্রেপ্তার করছে।

শামা ওবায়েদ বলেন, যেই দেশে বালিশ চুরির মতো কাণ্ড ঘটে, যে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়, সেই দেশে কীভাবে উন্নয়ন ঘটাবে? বর্তমান সরকার দুর্নীতিবাজ সরকার। তারা একদিকে বিভিন্ন উন্নয়নের কথা বলে। আবার অন্যদিকে দুর্ভিক্ষের জন্য প্রস্তুত থাকতে বলে। আমরা জনগণ আসলে কোনটা বুঝবো। আমরা সাধারণ জনগণ দেশে কোনো উন্নয়ন চোখে দেখিনি। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হতে দেখেছি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার যদি উন্নয়নই করে থাকে তাহলে তাদের এতো ভয় কিসের..? তারা তত্ত্বাবধায়ক সরকারের ওপর ক্ষমতা ছেড়ে দিক। দেখি আগামী নির্বাচনে কে জিতে। আমাদের চাওয়া শুধু একটাই দেশে গণতন্ত্র ফিরে আসুক।মানুষের ভোটাধিকার ফিরে আসুক।

প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়ার উপদেষ্টা মণ্ডলীর সদস্য সাবেক সচিব ইসমাইল জবিবুল্লাহ বলেন, দেশে এখন এমন অবস্থা যে রিজার্ভ শূন্য হয়ে গেছে। ব্যবসায়ীরা এলসি খুলতে পারছেন না। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম আকাশছোয়া। বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করা হয়েছে। বর্তামান পরিস্থিতিতে সাধারণ মানুষের পক্ষে এখন বেঁচে থাকায় কষ্ট হয়ে গেছে। সাধারণ মানুষের কথা চিন্তা করে বিএনপি গণআন্দোলনে নামতে বাধ্য হয়েছে। আমরা এই আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো।

জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট লিয়াকত আলী বাবুর সভাপতিত্বে ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক রেজাউল করিম পিন্টুর সঞ্চালনায় আরও বক্তব্য স্থানীয় নেতাকর্মীরা।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩১ | শুক্রবার, ০৬ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com