শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএনপি নেতা হাফিজ ও খোকনের জামিন

  |   বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৯ | প্রিন্ট

বিএনপি নেতা হাফিজ ও খোকনের জামিন

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ হাফিজ উদ্দিন আহমেদ ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে জামিন দিয়েছেন আদালত। একইসঙ্গে জাতীয়তাবাদী হকার্স দলের মালিবাগ শাখার সাবেক সাধারণ সম্পাদক মকবুল হোসেনকেও জামিন দেয়া হয়েছে।

পুলিশের রিমান্ড আবেদন ও আসামিপক্ষের করা জামিন আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিকেলে ঢাকা মহানগর মুখ্য হাকিম (সিএমএম) আবু সাঈদের আদালত এই জামিন মঞ্জুর করেন।

সুপ্রিমকোর্টের প্রধান ফটকে বেআইনিভাবে সংঘবদ্ধ হয়ে রাস্তা অবরোধ, যান চলাচলে বাধা সৃষ্টি ও পুলিশের কাজে বাধা দেয়ার মামলায় বৃহস্পতিবার দুপুরে হাইকোর্ট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পরে বিকেলে তাদের আদালতে হাজির করে রিমান্ড আবেদন করেন ডিবি পুলিশের পরিদর্শক মো. দেলোয়ার হোসেন।

অপরদিকে আসামিপক্ষ থেকে রিমান্ডের বিরোধিতা করে জামিন আবেদন করা হয়। আদালত শুনানি শেষে রিমান্ড আবেদন নাকচ করে আসামিদের জামিন মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, গত ২৬ নভেম্বর দুটুর ১২টার সময় পাঁচ শতাধিক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা হাতে ব্যানার, ইট-পাটকেল, লাঠিসোটা, লোহার রডসহ অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তারা ‘খালেদা জিয়ার মুক্তি চাই, অবৈধ সরকারের পতন চাই’সহ সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেন।

অভিযোগে আরও বলা হয়, বিএনপির নেতাকর্মীরা জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন এবং সুপ্রিমকোর্টের প্রধান ফটকের সামনে যান চলাচলে বাধা সৃষ্টি করে জনদুর্ভোগ সৃষ্টি করেন। পুলিশ তাদের বাধা দিলে তারা পুলিশের ওপর চড়াও হয়ে ইটপাটকেল নিক্ষেপ করেন, এতে একজন পুলিশ সদস্য গুরুতর জখম হন। এ সময় তারা ২০-২৫টি গাড়ি ভাংচুর করেন।

ওই ঘটনায় সরকারি কাজে বাধা দেওয়া, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগ এনে শাহবাগ থানায় মামলা করে পুলিশ। এতে ১৫ থেকে ২০ জনের নাম উল্লেখ করে আরও ৫০০ অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়। এ মামলাতেই মেজর হাফিজ ও খায়রুল কবির খোকনকে গ্রেপ্তার করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২২:৫২ | বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com