বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিএনপি-জামায়াত, বর্তমান সরকারের পাওয়া উপহার নষ্ট করেছে ’

  |   বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ | প্রিন্ট

‘বিএনপি-জামায়াত, বর্তমান সরকারের পাওয়া উপহার নষ্ট করেছে ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বর্তমান সরকার নতুন প্রজন্মকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে নিঃস্বার্থ কাজ করে যাচ্ছে।  কিন্তু, বিএনপি-জামায়াত, আওয়ামী লীগ সরকারের সময়ে পাওয়া প্রচুর রাষ্ট্রীয় উপহার নষ্ট করেছে।’ গত ১০ বছরে বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে, সরকার সেই ধারাবাহিকতা ধরে রাখতে চায় বলেও মন্তব্য করেছেন তিনি।

রাজধানীর বিজয় সরণিতে বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকালে রাষ্ট্রীয় দেশি-বিদেশি উপহার সংরক্ষণ এবং প্রদর্শনীর জন্য নবনির্মিত তোশাখানা জাদুঘরের উদ্বোধন কালে প্রধানমন্ত্রী একথা বলেন ।

দেশের জনগণের প্রতি বঙ্গবন্ধুর মর্যাদাকে গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের ইতিহাস, অর্জন, সম্মাননা প্রদর্শিত হলে সাধারণ মানুষ তা জানতে পারবে। বিভিন্ন দেশের উপহারে সেই দেশের সংস্কৃতির পরিচয় পাওয়া যায় যা প্রদর্শিত হলে সাধারন মানুষ উৎসাহ হিসেবে নিতে পারবে।’

মন্ত্রিপরিষদ বিভাগের তত্ত্বাবধানে এ প্রকল্পের কাজ করে বাংলাদেশ সেনাবাহিনী। পাঁচ তলা বিশিষ্ট এ জাদুঘরের প্রকল্প ব্যয় ৮০ কোটি টাকা। নবনির্মিত এ জাদুঘরে সংরক্ষণ করা হবে রাষ্ট্রপ্রধান, সরকারপ্রধান, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের প্রাপ্ত দেশি-বিদেশি উপহার সামগ্রী। খুব শিগগিরই নির্মাণের বাকি কাজ শেষ হলে জনসাধারণের জন্য উন্মুক্ত করা হবে জাদুঘরটি ।

সরকারের মন্ত্রী, কর্মচারীগণ তাদের দাপ্তরিক মর্যাদায় প্রাপ্ত সকল উপহার মন্ত্রী পরিষদ বিভাগের আওতায় রাষ্ট্রীয় তোষাখানায় জমা প্রদানেরও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪৫ | বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com