শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএনপিকে ক্ষমতায় যেতে হলে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে: শেখ পরশ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১১ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিএনপিকে ক্ষমতায় যেতে হলে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে: শেখ পরশ

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, বিএনপি আজ মরিয়া হয়ে গেছে ক্ষমতায় যাওয়ার জন্য। ক্ষমতায় আসতে হলে প্রথমে তাদের দেশের মানুষের কাছে ক্ষমা চাইতে হবে। ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত এ দেশের মানুষের ওপর অত্যাচার-নিপীড়ন করেছে, আওয়ামী লীগের ভোটারদের নিশ্চিহ্ন করার চেষ্টা করেছে। নির্যাতিত জনগণ যেন বিচার না চাইতে পারে সেজন্য বিচারালয়ে বোমাবাজিও করেছে।

 

আজ কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

 

বিএনপির উদ্দেশে যুবলীগ চেয়ারম্যান বলেন, ভয়-ভীতি দেখিয়ে জনগণকে শাসন করতে চান আপনারা? আপনাদের অত্যাচার-নির্যাতনের বিচার যেন এ দেশের মানুষ না চাইতে পারে এবং গণমাধ্যম যেন প্রকাশ না করে সেজন্য আপনারা বিচারালয়ে এবং প্রেসক্লাবে বোমাবাজি করেছিলেন। একসঙ্গে ৬৩টি জেলার প্রেসক্লাবে বোমা মেরেছিলেন, দুইজন বিচারককে হত্যা করেছিলেন। সিনেমা হলেও বোমা মারতে ছাড়েননি। অগ্নিসন্ত্রাস করে মানুষ পুড়িয়ে মারতেও আপনারা দ্বিধাবোধ করেননি। আপনাদের এসব অপকর্মের জন্য জনগণের কাছে ক্ষম চাইতে হবে।

 

তিনি আরো বলেন, আপনাদের সময় ১২ ঘণ্টা লোডশেডিং হয়েছিল। আপনারা সার এবং বিদ্যুতের দাবিতে আন্দোলন করা কৃষকের উপর গুলি চালিয়েছিলেন। আপনারা ২১ আগস্ট গ্রেনেড হামলা, অপারেশন ক্লিন হার্ট করেছিলেন, বাংলা ভাই সৃষ্টি করেছিলেন। আর আমরা যুদ্ধাপরাধীদের বিচার করছি, বঙ্গবন্ধু হত্যার বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছি, জঙ্গিবাদ মুক্ত করেছি, দুর্নীতি দমন কমিশনের স্বাধীনতা নিশ্চিত করে শক্তিশালী করেছি, বিচার বিভাগের স্বাধীনতাও নিশ্চিত করেছি।

 

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:১১ | বুধবার, ১১ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com