শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বাথরুমে মোবাইল ব্যবহার ডেকে আনছে ভয়ানক বিপদ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

বাথরুমে মোবাইল ব্যবহার ডেকে আনছে ভয়ানক বিপদ

মোবাইল সবার বেশ প্রয়োজনীয় একটি জিনিস হয়ে উঠেছে। কাজের এতো চাপ থাকে যে অনেকে মোবাইলে কথা বলতে বলতে সেটি নিয়ে বাথরুমেও চলে যান। এ অভ্যাসটি স্বাভাবিক মনে হলেও চিকিৎসকরা একে মোটেও স্বাভাবিকভাবে দেখছে না।

 

বাথরুমে মোবাইল ব্যবহারে শরীরে নানা অসুখ বাসা বাধার সুযোগ পায়। তাই এ অভ্যাসে অজান্তেই আপনি আপনার বিপদ ডেকে আনছেন, বিশেষজ্ঞরা বলেন। কিছু অসুখ ও শারীরিক সমস্যা রয়েছে যেগুলো বাথরুমে মোবাইল ব্যবহার করার ফলে হতে পারে। চলুন তবে জেনে নেয়া যাক সে সম্পর্কে-

 

মোবাইল নিয়ে বাথরুমে কথা বলার অভ্যাসে আপনি কোষ্ঠকাঠিন্য রোগের শিকার হতে পারেন। এমনটাই বলছেন গবেষকরা। কারণ হিসেবে বিশেষজ্ঞরা বলছেন, এসময় মলত্যাগ করতে করতে মোবাইলে চোখ রাখছেন কিংবা ফোনে কারো সঙ্গে কথা বলছেন।

 

এই কারণে মলত্যাগে মনোযোগী না হয়ে আপনার ব্রেইন অন্যকাজে মনোযোগী হয়ে পড়ে। ফলে সম্পূর্ণ মলত্যাগ বাধাগ্রস্ত হয়। দীর্ঘ অভ্যাসে এই পরিস্থিতিতে আপনি পাইলস রোগে আক্রান্ত হবেন।

 

ইউটিআই এক ভয়ানক অসুখ। এই রোগে প্রচুর মানুষ বাংলাদেশে আক্রান্ত। ইউটিআই বা ইউরিন ইনফেকশন অনেক সময় বাড়াবাড়ি পর্যায়ে পৌঁছে যেতে পারে যদি আপনি বাথরুমে মোবাইল ফোন ব্যবহার করেন।

 

মোবাইল নিয়ে বাথরুমে গেলে অনেক জীবাণুই মোবাইলের সঙ্গে ঘরে ঢোকার সুযোগ পেয়ে যায়। এই জীবাণু শরীরে একাধিক সমস্যা তৈরি করতে সক্ষম। তাই আগেই সতর্ক হন।

 

বাথরুমের জীবাণু ফোন থেকে হাতে, সেখান থেকে মুখে যায়। যা ডায়ারিয়া অসুখের অন্যতম কারণ। ডায়ারিয়ার পাশাপাশি পেটের অনেক পীড়া বা অসুখের জন্যও বাথেরুমে মোবাইল ফোন ব্যবহারকে দায়ী করছেন বিশেষজ্ঞরা।  সূএ:ডেইলি-বাংলাদেশ

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৫৪ | মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com