রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাট জেলার শ্রেষ্ঠ ইউএনও এসএম. তারেক সুলতান

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

বাগেরহাট জেলার শ্রেষ্ঠ ইউএনও এসএম. তারেক সুলতান

মোরেলগঞ্জ(বাগেরহাট)প্রতিনিধি:  

বাগেরহাট জেলার নয় উপজেলার মধ্যে ২০২৩ সালের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নির্বাচিত হয়েছেন মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এসএম. তারেক সুলতান।

মঙ্গলবার বাগেরহাট জেলা প্রশাসক ও বাছাই কমিটির সভাপতি মো. খালিদ হোসেন স্বাক্ষরিত বাগেরহাট জেলার জেলা পর্যায়ে-২০২৩ সালের  ‘শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা,  ব্যক্তি, প্রতিষ্ঠান ও কর্মকর্তা বাছাই কমিটি’র দেয়া তালিকাপত্রে মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এসএম. তারেক সুলতানকে শ্রেষ্ঠ ইউএনও ঘোষণা করা হয়।

জানা যায়, ২০২৩ সালের ১ জানুয়ারি মোরেলগঞ্জে ইউএনও হিসেবে যোগদান করেন উপজেলা নির্বাহী অফিসার েএসএম. তারেক সুলতান এর পর থেকে উপজেলা প্রশাসনিক চিত্র পাল্টে যেতে থাকে। প্রশাসনের সুষ্ঠু তত্ত্বাবধান ও উপজেলার উন্নয়ন কর্মকাণ্ডে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছেন তিনি।

তিনি মোরেলগঞ্জ উপজেলায় যোগদানের পর থেকে  উপজেলার ৩০৯টি প্রাথমিক বিদ্যালয় ৬৪টি মাধ্যমিক বিদ্যালয় ও ৬৪টি মাদ্রসাসহ মোট ৪৩৭টি শিক্ষা প্রতিষ্ঠানে গুনগত মান উন্নয়নে অংশগ্রহণমূলক ইন্টারন্যাশনাল ল্যাঙ্গুয়েজ লার্নিং সেন্টার পরিচালনা, শিক্ষকদের টিওটি প্রশিক্ষণ প্রদান, শিক্ষা উপকরণ প্রদান, বিদ্যালয়ের সীমানায় থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ, অভিভাবক সমাবেশ ও শ্রেণিকক্ষে পাঠদান তদারকির মাধ্যমে শিক্ষা খাতে গুণগত পরিবর্তন আনায়নে ব্যাপক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এ ছাড়াও তিনি বাল্যবিয়ে বন্ধ, শিক্ষা শিক্ষা প্রতিষ্টানে যৌন নির্যাতন বন্ধ, মাদকসেবীদের ভ্রাম্যমাণ দণ্ডসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে উপজেলাবাসীর মন জয় করে নিয়েছেন তিনি।

বিশেষ করে শিক্ষাক্ষেত্রে তার একটি যুগান্তকারী পদক্ষেপ হচ্ছে, তিনি নকলমুক্ত পরিবেশে পাবলিক পরীক্ষা গ্রহনে(মাদ্রাসা)কেন্দ্র কর্তৃপক্ষের প্রতক্ষ্য সহায়তায় দীর্ঘদিন ধরে চলে আসা নকলে সহায়তাকারী দুর্নীতিবাজদের সিন্ডিকেট ভেঙ্গে দেয়ায় আবারও নকলমূক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। তার এসব কর্মকান্ডের স্বীকৃতি স্বরুপ তাকে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসাবে মনোনীত করা হয়েছে।

জানাগেছে, তিনি  ইউজিডিপি প্রকল্পের মাধ্যমে প্রায় ২৯ লক্ষ টাকা ব্যয়ে এসি লাহা পাইলট উচ্চ বিদ্যালয় এবং বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে দুইটি ইন্টারন্যাশনাল ল্যাঙ্গুয়েজ লার্নিং সেন্টার স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছেন এবং এ আসনের মাননীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলনের বরাদ্দ হতে ৪৩৭টি বিদ্যালয়ে অক্সফোর্ড ডিকশনারি ও বাংলা একাডেমি ডিকশনারি প্রদান করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার এসএম.তারেক সুলতান যুগান্তরকে জানান, মোরেলগঞ্জে যোগদানের পর থেকেই উপজেলাবাসীর সহযোগিতা পেয়েছি। সব কর্মকাণ্ডে  স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আমাকে সহযোগিতা করেছে। এ জন্য সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।#

Facebook Comments Box
advertisement

Posted ০৪:৪৪ | বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com