মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বর্তমান নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে যাওয়া সঠিক হবে না: এরশাদ

  |   রবিবার, ০৪ আগস্ট ২০১৩ | প্রিন্ট

নির্বাচন কমিশন বিতর্কিত হয়ে পড়েছে বলে মন্তব্য করে সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, “বর্তমান কমিশনের কোন গ্রহণযোগ্যতা নেই। এ নির্বাচন কমিশনের অধীনে আমরা নির্বাচন করতে পারব না, নির্বাচনে যাওয়া সঠিক হবে না।”

শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম ক্লাবে মহানগর জাতীয় পার্টি আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে সাবেক এই স্বৈরশাসক বলেন,  আমি তত্তাবধায়ক সরকার মানি না; কিন্তু নির্বাচন কমিশনকে শক্তিশালী হতে হবে। কমিশন কারও কথায় পরিচালিত হলে চলবে না। কিন্তু দু:খের বিষয় হচ্ছে, বর্তমান কমিশন সরকারের ক্রীড়ানক হয়ে চলছে।

 

ক্ষমতাসীন মহাজোটের এই নেতা বলেন, আমরা কোনো পাতানো নির্বাচনে যাব না। আমরা চাই, সব দলের অংশগ্রহণে নির্বাচন হোক। নির্বাচন কমিশনকে নিরপেক্ষ হতে হবে, কমিশনকে বিতর্কের ঊর্ধ্বে উঠতে হবে। না হলে আমরা এ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে যেতে পারব না।


সরকার ৯১/ই ধারা বাতিল করতে চায়। এ ধারা বাতিলের কথা উঠার পর নির্বাচন নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। এ ধারা বাতিল হলে প্রধানমন্ত্রীসহ মন্ত্রীসভার সদস্যরা বর্তমান অবস্থাতেই নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন, আর কেউ পারবেন না। এভাবে গ্রহণযোগ্য নির্বাচন করা যাবে না বলে মন্তব্য করেন এ সাবেক রাষ্ট্রপতি।


নগর জাতীয় পার্টির আহ্বায়ক সোলায়মান আলম শেঠের সভাপতিত্বে ইফতার ও দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য সাংসদ ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও কাজী ফিরোজ রশীদ, এরশাদের প্রেস সেক্রেটারি সুনীল শুভ রায় প্রমুখ।


এ সময় কল্যাণ পার্টির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মুহাম্মদ ইব্রাহিম, নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাৎ হোসেন, সাবেক রাষ্ট্রদূত ও আওয়ামী লীগ নেতা নূরুল আলম, বিভিন্ন দূতাবাসের কর্মকর্তা, পেশাজীবী, সাংবাদিকসহ জাতীয় পার্টির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ০৩:২৬ | রবিবার, ০৪ আগস্ট ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com