বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু গোল্ডকাপ র‌্যাঙ্কিংয়ে উপরে থাকা লাওসকে হারাল বাংলাদেশ

  |   সোমবার, ০১ অক্টোবর ২০১৮ | প্রিন্ট

বঙ্গবন্ধু গোল্ডকাপ র‌্যাঙ্কিংয়ে উপরে থাকা লাওসকে হারাল বাংলাদেশ

র‌্যাঙ্কিংয়ে উপরে থাকা লাওসকে হারাল বাংলাদেশ। সোমবার বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসরের উদ্বোধনী ম্যাচে লাওসের বিপক্ষে বাংলাদেশ জয় পেয়েছে ১-০ গোলে। ম্যাচের একমাত্র গোলটি করেছেন বিপ্লব। ফিফা র‌্যাঙ্কিংয়ে বর্তমানে বাংলাদেশ রয়েছে ১৯৩তম অবস্থানে। আর লাওস রয়েছে ১৭৯তম অবস্থানে।

এই জয়ের ফলে টুর্নামেন্টের সেমিফাইনালের পথে এগিয়ে গেল বাংলাদেশ। গ্রুপ পর্বে প্রতিটি দল দুইটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। গ্রুপ পর্বে বাংলাদেশ নিজেদের শেষ ম্যাচে আগামী ৫ অক্টোবর ফিলিপাইন বি দলের মুখোমুখি হবে।

এদিন সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমার্ধে কোনো দলই গোল করতে পারেনি। গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় উভয় দল। বিরতি থেকে ফিরে এগিয়ে যায় বাংলাদেশ। ৫৮তম মিনিটে গোলটি করেন বিপ্লব। ডি-বক্সের মধ্যে তৈরি হওয়া জটলার মধ্য থেকে কৌঁশলে লাওসের জালে বল পাঠিয়ে দেন বিপ্লব। ম্যাচে এরপর আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বঙ্গবন্ধু গোল্ডকাপে এবার অংশ নিচ্ছে ছয়টি দল। ‘এ’ গ্রুপে রয়েছে ফিলিস্তিন, নেপাল ও তাজিকিস্তান। ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, লাওস ও ফিলিপাইন বি। গ্রুপ পর্বের সব ম্যাচ সিলেটে অনুষ্ঠিত হবে। সেমিফাইনাল পর্ব অনুষ্ঠিত হবে কক্সবাজারে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ঢাকায়।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৫২ | সোমবার, ০১ অক্টোবর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com