রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

প্রবাসী বাঙালিরা লন্ডন পাকিস্তান এম্বাসী ঘেরাও করলেন, স্মারকলিপি প্রদান

  |   শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

Pakistan Embassy

সৈয়দ শাহ সেলিম আহমেদ, লন্ডন থেকে: গত ১৯ ডিসেম্বর লন্ডনস্থ পাকিস্তান হাইকমিশন প্রবাসী বাংলাদেশীরা ঘেরাও করে বিক্ষোভ, প্রতিবাদে ফেটে পড়েন। যুক্তরাজ্য ঘাতক দালাল নির্মূল কমিটি, যুক্তরাজ্য ছাত্রলীগ, আইনজীবী, ব্যবসায়ী, আওয়ামীলীগ, ওয়ার্কাস পার্টি, জাসদ, বাসদ সহ প্রবাসী সর্বস্তরের জনগণ এক অনির্ধারিত ঘোষণার মাধ্যমে লন্ডনস্থ পাকিস্তান এম্বাসীর সামনে সমবেত হয়ে প্রতিবাদ জানাতে থাকেন।

সম্প্রতি কাদের মোল্লার ফাঁসিকে কেন্দ্র করে পাকিস্তান পার্লামেন্টে রেজুলোশান পাশ করা হলে প্রবাসী বাংলাদেশীদের মনে ক্ষোভের সঞ্চার হয়। তারই প্রেক্ষিতে আজ প্রবাসী বাংলাদেশী জনগণ একত্রিত হয়ে ঠাণ্ডা ও বৃষ্টি উপেক্ষা করে পাকিস্তান হাইকমিশনের সামনে প্রতিবাদে সোচ্চার হতে থাকেন।

এসময় উপস্থিত নেতৃবৃন্দ পাকিস্তান হাই কমিশনে স্মারকলিপি হস্তান্তর করেন। স্মারকলিপিতে বলা হয়, পাকিস্তান কাদের মোল্লার ফাঁসিকে কেন্দ্রকে করে জাতীয় পরিষদে শোক প্রস্তাব পাশ করে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করেছে, সমগ্র বাংলাদেশীদের প্রতি অবমাননা করেছে। একই সাথে একজন ঘৃণিত খুনী এবং ১৯৭১ সালের তাদের দোসর সহযোগীদের সাথী কাদের মোল্লার অপরাধ সমর্থন করে মানবতা ও আইসিটির প্রতি অবজ্ঞা ও তাচ্ছিল্য প্রদর্শন করেছে। কেননা পাকিস্তান নিজেও জানে ১৯৭১ সালে তাদের সৈন্যদের সাথে মিলে এই জামায়াতে ইসলামী ও কাদের মোল্লারা লাখ নারী শিশুদের হত্যা, ধর্ষণ ও অগ্নিসংযোগে মেতে উঠেছিলো। আদালতে কাদের মোল্লা দুষী সাব্যস্ত হয়ে আইনের যথাযথ প্রক্রিয়ায় রায় কার্যকর করেছে বাংলাদেশ সরকার। এখানে পাকিস্তান সরকারের ও জাতীয় পরিষদের শোক প্রস্তাবের ঔদ্ধত্য প্রদর্শন বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্বে নগ্ন হস্তক্ষেপ ও সেই সাথে মানবতা বিরোধী অপরাধীদের সহযোগী হিসেবে নিজেকে আরেকবার প্রমান করলো।

স্মারকলিপিতে পাকিস্তানের ঐ প্রস্তাব প্রত্যাহারের আবেদন জানানো হয়।
Salim932@googlemail.com
19th December 2013,london

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৫২ | শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com