শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পেকুয়ায় এক সাংবাদিকের বসতবাড়িতে দূর্বৃত্তের আগুন

  |   সোমবার, ১৬ মে ২০২২ | প্রিন্ট

পেকুয়ায় এক সাংবাদিকের বসতবাড়িতে দূর্বৃত্তের আগুন
এস.এম. জুবাইদ, পেকুয়া (কক্সবাজার)প্রতিনিধি : কক্সবাজারের পেকুয়ায় রাতের আঁধারে সাংবাদিক জালাল উদ্দীনের বসতবাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে একদল দূর্বৃত্ত। এসময় স্থানীয়দের সহযোগিতায় রক্ষা পেল বসতঘর ও মালামালসহ নৌকা ঘরটি। রবিবার (১৬ মে) ভোররাতে উপজেলার উজানটিয়া ইউনিয়নের পেকুয়ার চর এলাকার উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ও কক্সবাজার থেকে প্রকাশিত  দৈনিক রূপসী গ্রাম পত্রিকার প্রতিনিধি জালাল উদ্দীনের বসতবাড়িতে এ অগ্নি কান্ডের ঘটনা ঘটে। সে ওই এলাকার আকতার আহমেদের পুত্র।
স্থানীয়রা জানিয়েছেন, জালালের বাড়ীর একটু দূরে একটি বিয়ে অনুষ্ঠান চলছিল। হঠাৎ করে আগুনের শিখা উঠতে থাকে উপর দিকে তখন বিয়ে অনুষ্ঠানে আগত লোকজন দৌড়ে এসে দেখে জালালের বাড়ীর সামনে আঙ্গিনায় রাখা খড়ের স্তুপে দাউ দাউ করে আগুন জলে। সবাই মিলে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে অনেকক্ষণ পর ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ধারণা করা হচ্ছে কে বা কারা সাংবাদিক জালালের সাথে যড়যন্ত্র করে এই আগুন লাগিয়ে দিয়ে পালিয়েছে।
ভুক্তভোগী সাংবাদিক জালাল উদ্দীন বলেন, গত উজানটিয়া ইউপি নির্বাচন থেকে শুরু করে, উজানটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলকে ঘিরে আমি নানা বিষয় নিয়ে প্রতিবাদ করেছি। এমনকি ইউনিয়ন আওয়ামী লীগের বহিস্কৃত নেতাকর্মীদেরকে আসন্ন সম্মেলনে কাউন্সিলার করার বিষয় নিয়েও আমি প্রতিবাদ করায় একটি পক্ষ অদৃশ্য শক্তি দিয়ে আমাকে মোকাবিলা করার জন্য উঠে পড়ে লেগেছে এবং আমার বিরুদ্ধে যড়যন্ত্রের নীলনকশা বাস্তবায়ন করার বহিঃপ্রকাশ ঘটিছে। যার প্রমাণস্বরূপ রাতের আঁধারে আগুন দিয়েছে আমার বসতবাড়ীতে এবং আমাকেও হত্যা করতে একটি পক্ষ মরিয়া। ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্যে বলব আড়াল থেকে নয় সাহস থাকলে সামনা সামনি এসে মোকাবেলা করুণ। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি প্রশাসনের সহযোগিতা কামনা করছি। এদিকে তিনি বাদী হয়ে থানায় অভিযোগ দিবেন বলে জানান।
এ ব্যাপারে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার জানান, বিষয়টি শুনেছি। লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
Facebook Comments Box
advertisement

Posted ২২:০৫ | সোমবার, ১৬ মে ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com