রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ন্যায়বিচারের স্বার্থেই আইনজীবীরা আমাদের পক্ষে রায় দিয়েছেন: মাহবুব

  |   শুক্রবার, ০১ এপ্রিল ২০১১ | প্রিন্ট

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিরি নির্বাচনে সভাপতি পদে বিজয়ী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, ‘আইনের শাসন ও ন্যায়বিচারের স্বার্থেই আইনজীবীরা আমাদের পক্ষে রায় দিয়েছেন। আমরা গণতন্ত্রের পক্ষে সোচ্চার ছিলাম, থাকবো।’বৃহস্পতিবার দিনগত রাত পৌনে ৪টায় নির্বাচনের ফলাফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন। খন্দকার মাহবুব বিচারকদের উদ্দেশে বলেন, ‘সংবিধান অনুযায়ী স্বাধীনভাবে কাজ করবেন, কারো দ্বারা প্রভাবিত হয়ে নয়।’একইসঙ্গে তিনি বিচারকদের সুযোগ-সুবিধা বাড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি বলেন, ‘যোগ্যতার ভিত্তিতে বিচারকদের নিয়োগ দিতে হবে এবং তাদের সুযোগ-সুবিধা বাড়াতে হবে যাতে তারা সঠিকভাবে কাজ করতে পারেন।’ উল্লেখ্য, ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিরি দুই দিনব্যাপী নির্বাচন। নির্বাচনে সমিতিভুক্ত দুই হাজার ৩১৮ জন ভোটারের মধ্যে সমিতির কার্যনির্বাহী কমিটির ১৪টি পদের জন্য দুই হাজার ৮৫ জন ভোটাধিকার প্রয়োগ করেন।বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল ৫টায়। ভোটগ্রহণ শেষে রাত ১০টার দিকে শুরু হয় ভোট গণনা ।
গতকাল বুধবার প্রথম দিনের ভোট গ্রহণ শেষে মোট ৯৮২ ভোটার ভোট দেন।সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে নির্বাচনী উপকমিটির আহ্বায়ক হারুনর-অর-রশীদ রাত পৌনে ৪টায় ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে (২০১১-২০১২) বিএনপি ও জামাত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নীল প্যানেল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। এ প্যানেল সমিতির সভাপতি, সম্পাদক ও কোষাধ্যক্ষসহ ১৪টি কার্যনির্বাহী পদের ১১টিতে জয়ী হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ ও বাম সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাদা প্যানেল পেয়েছে একটি সহ-সভাপতিসহ তিনটি পদ।

For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ১৪:১৪ | শুক্রবার, ০১ এপ্রিল ২০১১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com