শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নৌকা ডোবার সময় কারো হুঁশ থাকে না: ফখরুল

  |   সোমবার, ০৫ আগস্ট ২০১৩ | প্রিন্ট



ঢাকা: প্রতিশ্রুতি পূরণ করতে না পারায় জনগণ আওয়ামী লীগ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে, এমন মন্তব্য করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যখন পতন শুরু হয়, তখন আর তাকে তোলা যায় না। নৌকা ডুবছে, এতে সন্দেহ নেই। কিন্তু যখন নৌকা ডুবে যায়, তখন কারো হুঁশ থাকে না।

পাঁচ সিটিতে হারের পরও সরকারের বোধোদয় হচ্ছে না দাবি করে মির্জা ফখরুল সরকারের উদ্দেশে বলেন, “দয়া করে গণতন্ত্রকে গলা টিপে হত্যা করবেন না। জনগণের মনের কথা বোঝার চেষ্টা করুন।”

রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত ‘জননেতা তারেক রহমান ও বাংলাদেশের ভবিষ্যৎ রাজনীতি’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

তারেক রহমান প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, “তারেক রহমান রাজনীতির মাঠ থেকে শুরু করা রাজনীতিক। তিনি ওপর থেকে নাজিল হননি বা কেউ তাকে নেতা বানিয়ে দেননি। তিনি মৌলিক রাজনীতি ও উন্নয়ন নিয়ে চিন্তা করেন।”

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব আরো বলেন, “জিয়াউর রহমান ও খালেদা জিয়ার সন্তান বলে তার (তারেকের) পরিচয় নয়, তার পরিচয় হলো তিনি যে রাজনীতি ধারণ করছেন, তা মানুষের হৃদয়ের রাজনীতি।”

এক-এগারোর ষড়যন্ত্রকারীরা তারেক রহমানকে জোর করে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখতে চায় বলে অভিযোগ করেন ফখরুল। একই সঙ্গে তিনি অভিযোগ করেন, তারেক রহমানকে নিয়ে অবিরাম অপপ্রচার চালানো হচ্ছে।

‘তারেক রহমান আসবেন এবং দেশের নেতৃত্ব দেবেন’-এই মন্তব্য করে ফখরুল বলেন, “যতই ষড়যন্ত্র করা হোক, বাংলাদেশের মানুষ নিজেদের প্রয়োজনে তারেক রহমানকে তাদের মধ্যে ফিরিয়ে আনবেই।”

কৃষক দলের সাধারণ সম্পাদক ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে আলোচনা সভায় আরো অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, শ্রমিক দলের সাধারণ সম্পাদক জাফরুল হাসান, কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক তকদীর হোসেন জসিম, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ নূর আফরোজ জ্যোতি, ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আবদুল মালেক প্রমুখ।

ইফতারের আগে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ০৪:০৬ | সোমবার, ০৫ আগস্ট ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com