বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনী ব্যবস্থায় জগাখিচুড়ি অবস্থা বিরাজ করছে: রিজভী

  |   শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ | প্রিন্ট

নির্বাচনী ব্যবস্থায় জগাখিচুড়ি অবস্থা বিরাজ করছে: রিজভী

পুরো নির্বাচন ব্যবস্থায় জগাখিচুড়ি অবস্থা বিরাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। শুক্রবার  রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, নির্বাচনী তফসিল ঘোষণার করা হলেও এখন পর্যন্ত মন্ত্রী-এমপিরা উদ্বোধনী অনুষ্ঠানসহ নানা অনুষ্ঠানে অংশ নিচ্ছেন, বক্তব্য রাখছেন। কিন্ত এখন পর্যন্ত এ বিষয়ে কোনো প্রকার আচরণবিধি তৈরি হয়নি। নির্বাচনী আচরণবিধি প্রতিপালন না ঘটিয়ে বরং সরকারবিরোধীদেরকে নানাভাবে কোণঠাসা করা হচ্ছে।

তিনি বলেন, বিরোধী দলকে যেখানে নির্বাচন কমিশন আইন অনুযায়ী প্রাপ্য কোনো ধরণের সুযোগ-সুবিধা দিচ্ছে না, সেখানে সরকারি দলকে নানা ধরণের তথ্য দিয়ে সুবিধা দেয়া হচ্ছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, গত পরশু নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশী নেতৃবৃন্দ ও তাদের সাথে আসা বিপুল সংখ্যক কর্মীদের উপস্থিতি ছিল শান্তিপূর্ণ। শান্তিপূর্ণভাবে অবস্থানরত নেতাকর্মীদের ওপর পরিকল্পিতভাবে পুলিশ ও আওয়ামী ক্যাডারদের সহিংস আক্রমণ ও নাশকতার ঘটনাকে ভিন্ন খাতে নিতে মরিয়া হয়ে উঠেছে সরকার।

তিনি বলেন, নিজেদের অপকর্ম ঢাকতে গতকাল বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট নিপুণ রায় এবং জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমাকে গ্রেফতার করেছে পুলিশ। এর আগের দিন মনোনয়ন প্রত্যাশীসহ বিভিন্ন জেলা থেকে আগত ৬৮ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ৩৮ জনকে ৫ দিন পুলিশি রিমান্ডে নেয়া হয়েছে।

নিপুণ রায় এবং আরিফা সুলতানা রুমাকে গ্রেফতারের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানএবং অবিলম্বে তাদের নি:শর্ত মুক্তির দাবি করেন রিজভী।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪৭ | শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com