সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা, সতর্ক পুলিশ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা, সতর্ক পুলিশ

ঢাকায় বিএনপির সমাবেশ ও মিছিলে অংশ নিতে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা ও বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে এ সমাবেশে ও মিছিলের আয়োজন করেছে দলটি।

আজ (১৬ জানুয়ারি) দুপুর ১টার দিকে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় বিএনপি নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি চোখে পড়ে। দুপুর ২টায় সমাবেশ ও মিছিল শুরুর কথা থাকলেও আগে থেকেই নয়াপল্টনে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। রাজধানীর বিভিন্ন ইউনিটিনের ছোট ছোট মিছিল আসতে থাকে। এসময় তাদের বিভিন্ন স্লোগান দিতেও দেখা যায়।

সমাবেশ থেকে সরকার পতনের যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচিও ঘোষণা হতে পারে বলে দলীয় সূত্রে জানা গেছে।

 

এদিকে বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে রয়েছেন তারা।

 

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। সঞ্চালনায় থাকবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।

পূর্ব ঘোষণা অনুযায়ী রাজধানীসহ সারাদেশে মহানগর, নগর ও উপজেলা পর্যায়ে সমাবেশ ও মিছিল কর্মসূচির আয়োজন করেছে বিএনপিনহ সমমনা দলগুলো। এর মধ্যদিয়ে সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের তৃতীয় কর্মসূচি মাঠে গড়াচ্ছে। গত ১১ জানুয়ারি গণঅবস্থান থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

 

রাজধানীতে বিএনপি ছাড়াও সমমনা দলগুলো একই কর্মসূচি পালন করছে। দুপুর ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ ও গণতান্ত্রিক বাম ঐক্য সমাবেশ ও মিছিল শুরু করে। দুপুর ২টায় পান্থপথ এফডিসি সংলগ্ন অফিসের সামনে একই কর্মসূচি পালন করবে এলডিপি। একই সময়ে প্রেসক্লাবের সামনে ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ সমাবেশে ও মিছিল করবে।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:৩৯ | সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com