শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নকলায় এলডিডিপি’র পিজি সদস্যদের দিনব্যাপী প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১১ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

নকলায় এলডিডিপি’র পিজি সদস্যদের দিনব্যাপী প্রশিক্ষণ

শেরপুর : শেরপুরের নকলায় দুগ্ধ উৎপাদনকারী দলের (পিজি) সদস্যগণের ‘পিজি গঠনতন্ত্র, আর্থিক ব্যবস্থাপনা, ডিজিটাল প্রযুক্তির ব্যবহার’ বিষয়ক দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বানেশ্বরদী ইউনিয়নের দুগ্ধ উৎপাদনকারী দলের (পিজি) ৪০ জন সদস্য এ প্রশিক্ষণ গ্রহণ করেন। বুধবার (১১ জানুয়ারী) নকলা উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের বানেশ্বরদী এলাকায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর অর্থায়নে এই প্রশিক্ষণ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

স্থানীয় খামারী খন্দকার শহিদুল ইসলাম গোরা মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ইউএলও) ড. মুহাম্মদ ইসহাক আলী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা.সুজন মিয়া, উপজেলা প্রাণিসম্পদ বিভাগের মাঠ সহকারী নাঈমা ইসলাম ও মাঠ সহকারী মো. সুমন মিয়া। প্রশিক্ষণ কর্মশালায় প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি)-এর আওতায় বানেশ্বরদী এলাকার দুগ্ধ উৎপাদনকারী দলের (পিজি) সদস্যগনসহ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ইউএলও) ড. মুহাম্মদ ইসহাক আলী জানান, প্রশিক্ষনার্থীরা এ প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে তাদের খামারের সার্বিক উন্নয়নের পাশাপাশি তারা আর্থিক ভাবে লাভবান হতে পারবেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৬ | বুধবার, ১১ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com