শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‌‘দেশ আবার তলাবিহীন ঝুড়িতে পরিণত হবে’

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | প্রিন্ট

‌‘দেশ আবার তলাবিহীন ঝুড়িতে পরিণত হবে’

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেছেন, বর্তমান সরকারি দলের একজন এমপি ঘোষণা দিয়েছেন যে, গত নির্বাচনে তার ১ কোটি ২৪ লাখ টাকা খরচ হয়েছে, উনি আগে সেটা তুলবেন। সরকারের এমপিরা যেভাবে ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছেন, তাতে দেশ আবার তলাবিহীন ঝুঁড়িতে পরিণত হবে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিজয়নগরে এবি পার্টি কর্তৃক আয়োজিত মাসব্যাপী গণইফতারে তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল হালিম নান্নুর সঞ্চালনায় অনুষ্ঠিত গণইফতার কর্মসূচিতে উপস্থিত ছিলেন নেজামে ইসলাম পার্টির মহাসচিব আজিজুল হক, এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান প্রমুখ।

বক্তব্যে তাজুল ইসলাম বলেন, বাংলাদেশে জনসংখ্যাকে আজ অভিশাপ মনে করা হচ্ছে। অথচ সরকারের অপরিকল্পিত শিক্ষা ব্যবস্থা আর দুর্নীতিই দেশের জনসংখ্যাকে অভিশাপে পরিণত করেছে। আমাদের জনসংখ্যা আমাদের জনশক্তি, আশীর্বাদ। পৃথিবীর সকল উন্নত দেশে কর্মক্ষম জনশক্তির অভাব রয়েছে। আমরা যদি শিক্ষা ব্যবস্থা কর্মমুখী করতে পারি এই জনশক্তি দেশের জন্য অর্থের প্রধান উৎসে পরিণত হতে পারে। দেশে আজ সব কিছু দলীয় ভাবে অযোগ্যদের নিয়ন্ত্রণে দিয়ে দেওয়া হয়েছে।

বক্তব্যে আজিজুল হক বলেন, এই সরকার মুসলিম হিসেবে দাবি করলেও তার কার্যক্রম ইহুদী নাসারার মতো। লুটপাট চালিয়ে দলের লোকজন কোটিপতি হচ্ছে কিন্তু সাধারণ মানুষের কোনো খবর নেই।

অ্যাডভোকেট রানা বলেন, রাষ্ট্রের দায়িত্ব ছিল জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করা। কিন্তু দুঃখের বিষয় জনগণ নিয়ে ভাবার কেউ নেই। দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতির কারণে মানুষ আজ অনাহারে, অর্ধাহারে দিন কাটাচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:১৭ | বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com