শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দেশে ফিরছেন তারেক রহমান!

  |   রবিবার, ২৪ নভেম্বর ২০১৩ | প্রিন্ট

দেশে ফিরছেন তারেক রহমান!

tareq

শিগগিরই দেশে ফেরার পরিকল্পনা করছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। এজন্য লন্ডনে নিজের সবকিছু এখন গুছিয়ে নিচ্ছেন। তার ফেরা নিয়ে দেশেও নেতাকর্মীদের প্রস্তুত করা হচ্ছে বলে জানা গেছে।

দেশে তারেক রহমানের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাগুলোর আইনি লড়াই করছেন আইনজীবীরা। এর সঙ্গে তার বিরুদ্ধে অভিযোগ অপপ্রচার এমন প্রমাণ দাঁড় করাতে তথ্য-উপাত্তভিত্তিক ডকুমেন্টারি দেশ-বিদেশের বিভিন্ন সভা-সেমিনার ও সিম্পুজিয়ামে প্রদর্শন করা হচ্ছে।

তারেক রহমানের দেশে ফেরা বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আসম হান্নান শাহ বলেন, ‘দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান স্বল্প সময়ের মধ্যে দেশে ফিরবেন।’

তিনি বলেন, ‘আইনজীবীদের সঙ্গে সরকারের চক্রান্তের জাল ছিন্ন করে জনগণের কাছে তারেক রহমানকে ফিরিয়ে আনতে দলীয় নেতাকর্মীদেরও প্রস্তুতির নির্দেশ দেয়া হয়েছে।’

আর এ বিষয়ে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসও গতকাল জানান, শিগগিরই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে।

তিনি বলেন, ‘খুব শিগগিরেই আমরা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো।

বিএনপি নেতারা জানান, তারেক রহমান আদালতের রায়ে নির্দোষ প্রমাণিত হওয়ায় কেন্দ্র থেকে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে প্রাণ ফিরে এসেছে। তারা এখন যে কোনো সময়ের চেয়ে উজ্জীবিত।

আদালতের রায়ের পর নির্দেশনা ছাড়াই সারা দেশে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রাস্তায় নেমে এসে মিছিল করেছে। এরপর থেকেই তারেক রহমানকে দেশে আনার নানামুখী প্রস্তুতি শুরু করেছে বিএনপি।

উল্লেখ্য এর আগে গত ২০ নভেম্বর বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও জানিয়েছিলেন, খুব শিগগিরই তারেক রহমান দেশে ফিরছেন। তারেক জিয়ার জন্মদিনের অনুষ্ঠানে তিনি এ কথা জানিয়ে বলেন, দেশের সংকটময় মুহুর্তে তাকে রাজনীতিতে ভীষণ প্রয়োজন।

Facebook Comments Box
advertisement

Posted ০৪:৫১ | রবিবার, ২৪ নভেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com