বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দাম কমছে মাংসের, বেড়েছে সবজির

  |   শুক্রবার, ১৮ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

sobji
নিজস্ব প্রতিবেদক,   

ঢাকা: পয়লা বৈশাখের পর থেকে রাজধানীতে কমেছে মাংসের দাম। পাইকারি বাজারে সরবরাহ বাড়ায় মাংসের দাম কমেছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

শুক্রবার সকালে রাজধানীর কারওয়ান বাজার ঘুরে দেখা গেছে, পয়লা বৈশাখের পর থেকে এ পর্যন্ত প্রতিকেজি গরুর মাংসের দাম কমেছে ৪০ টাকা, ব্রয়লার ও লেয়ার মুরগির দাম কমেছে ২০ টাকা। বাজারে গরুর মাংস ২৮০ টাকা, ব্রয়লার ও লেয়ার মুরগি ১৪০ থেকে ১৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

তবে বাজারে কাঁচা মরিচ, বেগুন, করলা, পেপেসহ সবজির দাম কেজিতে পাঁচ থেকে ১০ টাকা বেড়েছে।  মাংস ব্যবসায়ী মো. আফজাল হোসেন বলেন, পয়লা বৈশাখের পর পাইকারি বাজারে গরুর দাম কমায় বাজারে মাংসের দাম কমেছে।
মাংস
আজকের বাজারে গরুর মাংস ২৮০ টাকা, খাসির মাংস ৪৮০ টাকা, দেশী মুরগি বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৪০০ টাকা, ব্রয়লার মুরগি ১৪৫ টাকা থেকে ১৪০, লেয়ার মুরগি ১৪০ টাকা থেকে ১৫০, হাঁস ৩৫০ টাকা, ভেড়া ও ছাগীর মাংস ৪৫০ টাকা এবং কবুতরের বাচ্চা ২৬০ টাকা জোড়া হিসেবে বিক্রি হচ্ছে।
মাছ
আজকের মাছ বাজারে ৮০০ থেকে ৯০০ গ্রাম ওজনের ইলিশ দুই হাজার ৮০০ টাকা, কাতল মাছ ৪০০ টাকা, রুই মাছ ৩৫০ টাকা, তেলাপিয়া ১৩০ টাকা, চায়না পুঁটি ১৩০ টাকা, পাঙ্গাস ১২০ থেকে ১৪০ টাকা, চিংড়ি (বড়) এক হাজার ২০০ টাকা, চাষের কৈ ২৫০ টাকা, সিলভার কার্প ১৩০ টাকা, শিং মাছ ৮৫০ টাকা, বজরি টেংরা ৩৫০ টাকা, নলা মাছ ২৫০ টাকা, আইড় মাছ ৭০০ টাকা, কার্ফু মাছ ১৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
কাঁচাবাজার
কাঁচাবাজার ঘুরে  দেখা গেছে, প্রতিকেজি দেশী শসা ৫০ টাকা, আমদানি শসা ৩০ টাকা, কাঁচামরিচ ৬০ টাকা, লম্বা বেগুন ৪০ টাকা, গোল বেগুন ৬০ টাকা, শিম ৪০  টাকা, ঝিঙ্গা ৪০ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা,  আলু ১৫ টাকা, গাজর  ৩০ টাকা, করলা ৪০ টাকা, উস্তা ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, পটল ৪০ টাকা, পেঁপে  ২৫ টাকা, কচুর লতি ৫০ টাকা, বরবটি ৪০ টাকা, টমেটো ৫০ টাকা, ক্যাপসিক্যাম ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে।
এছাড়া, প্রতিটি ফুলকপি ৫০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, মিষ্টিকুমড়া ৪০ থেকে ১০০ টাকা ও লাউ ৩০ টাকা, জালি কুমড়া ২৫ টাকা পিস হিসেবে বিক্রি হচ্ছে এবং প্রতিহালি কাঁচকলা ৩০ টাকা ও লেবু ২০ টাকা থেকে ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।
এছাড়া, বাজারে লালশাক, ডাটা, পুঁইশাকের আঁটি ২০ থেকে ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে এবং লেটুস পাতা প্রতিটি ১৫ টাকা, পুদিনাপাতা ১০০ গ্রাম ২০ টাকা, ধনেপাতা প্রতি ২৫০ গ্রাম ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।
মুদি
মুদি দোকান ঘুরে দেখা গেছে, প্রতিকেজি দেশী পেঁয়াজ ২৮ থেকে ৩০ টাকা, আমদানি  পেঁয়াজ ২৮ টাকা থেকে ৩০, চায়না বড় রসুন ৭৫ টাকা, দেশি রসুন ৬০ টাকা, একদানা রসুন ১২০ টাকা, চায়না আদা ২৬০ টাকা, আমদানি আদা ২০০ টাকা, শুকনা মরিচ ১৬০ টাকা , হলুদ ১২০ টাকা, হলুদের গুঁড়া ১৮০ টাকা, মরিচের গুঁড়া ২৫০ টাকা, ধনিয়া ১০০ টাকা, আটা (২ কেজির প্যাকেট) ৭০ টাকা, ময়দা ( দুই কেজির প্যাকেট) ৮৫ টাকা, দারুচিনি ৩০০ টাকা, এলাচি এক হাজার ২০০ থেকে এক হাজার ৭০০ টাকা, জিরা ৩৫০ টাকা থেকে ৪৫০ টাকা, ভেশন ৬০ টাকা, দেশি মশুর ডাল ১১০ টাকা, ভারতীয় মশুর ডাল ৮০ টাকা, খেসারি ডাল ৫০ টাকা, মুগ ডাল ১৩০ টাকা, ছোলা ৬০ টাকা, অ্যাংকর ডাল ৫০ টাকা, মাসকলাই ৯০ টাকা,  খোলা চিনি ৪৪ টাকা, প্যাকেট চিনি ৪৮ টাকা ও প্রতি লিটার সয়াবিন খোলা ১০৫ টাকা ও বোতলজাত সয়াবিন ১১৫ টাকা হিসেবে বিক্রি হচ্ছে।
চাল
আজ চালের বাজারে প্রতিকেজি নাজিরশাইল ৫২ থেকে ৫৫ টাকা, মিনিকেট ৫২ থেকে ৫৪  টাকা, লতা আটাশ ৪৪ থেকে ৪৫ টাকা, মোটা চাল ৩৫ টাকা, জিরা নাজির ৫২ থেকে ৫৪ টাকা, পাইজাম ৪০ টাকা, চিনি গুড়া ১০০ টাকা, পারিজা ৩৬ থেকে ৩৮ টাকা, বিআর-২৮-৪৪ টাকা, বিআর-২৯-৪২ টাকা, হাসকি ৪২ টাকা, স্বর্ণা ৩৫ টাকা থেকে ৩৬ টাকা, লাল বিরই ৪৫ থেকে ৪৬ টাকা দরে বিক্রি হচ্ছে।
ডিম
আজকে বাজারে প্রতি হালি ফার্মের মুরগির লাল ও সাদা ডিম ২৬ টাকা, হাঁসের ডিম ৩৫ টাকা, পাকিস্তানি মুরগির ডিম ৪০ টাকা, দেশি মুরগির ডিম ৪০ টাকা হালি দরে বিক্রি হতে দেখা গেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৪ | শুক্রবার, ১৮ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com