রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকার সন্তানেরাই হবে জাতীয় পর্যায়ের সেরা খেলোয়াড়: মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

ঢাকার সন্তানেরাই হবে জাতীয় পর্যায়ের সেরা খেলোয়াড়: মেয়র তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, জাতীয় পর্যায়ের সবচেয়ে উত্তম খেলোয়াড় হবেন ঢাকার সন্তানেরাই। সেই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাবো।

 

আজ (৫ জানুয়ারি) সন্ধ্যায় কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ৩য় ‘ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, ‘ঢাকাবাসীর মনে একটা কষ্ট ছিল, ক্ষোভ ছিল যে আমাদের সন্তানেরা খেলাধুলা থেকে দূরে সরে যাচ্ছে। তারা খেলাধুলায় আর মনোযোগী নেই। আমাদের সন্তানেরা জাতীয় পর্যায়ে খেলোয়াড় হিসেবে আর উঠে আসতে পারছে না। সেই ক্ষোভ, সেই গ্লানি মোচন করে আমাদের সন্তানেরা, ঢাকার সন্তানেরাই হবে জাতীয় পযার্য়ের সবচেয়ে উত্তম খেলোয়াড়। সেই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাবো।

 

বিগত দুটি আয়োজনের ফলে ধীরে ধীরে ঢাকার ছেলেরা ক্রীড়াঙ্গনে প্রতিষ্ঠা লাভ করছে উল্লেখ করে মেয়র বলেন, আমরা ঢাকা মেয়র কাপের সুফল পেতে আরম্ভ করেছি। ঢাকা মেয়র কাপ খেলে ফুটবলে অনুর্ধ্ব-১৯ জাতীয় ফুটবল দলে ২৪ নম্বর ওয়ার্ডের আকাশ ও ২৯ নম্বর ওয়ার্ডের রাজন এবং বিপিএলে কাজী অনিক অংশ নিচ্ছে। সুতরাং ঢাকা মেয়র কাপ এখন ঢাকার তরুণদের, যুবসমাজের একটি বড় ক্ষেত্র হিসেবে প্রতিষ্ঠা লাভ করছে।

 

আগামী বছরে মেয়র কাপের পরিসর আরও বাড়ানো হবে জানিয়ে তিনি আরও বলেন, আমরা গতবার বলেছি, এবার মেয়র কাপের কলেবর বৃদ্ধি করব। এবার আমরা ব্যাডমিন্টন খেলাকে যুক্ত করছি। আগামী বছর থেকে আমরা বাস্কেটবলও চালু করতে চাই।

 

মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলার প্রয়াত পেলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান এবং আর্জেন্টিনাকে ফুটবল বিশ্বকাপ এনে দেওয়ায় কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসি ও আর্জেন্টিনা দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

 

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানের পর ফুটবলের উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়। করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ড ও ৫২ নম্বর ওয়ার্ডের মধ্যকার এই উদ্বোধনী খেলা শুরু হয়।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য অ্যাডভোকেট সানজীদা খানম, মধুমতি ব্যাংকের এমডি ও সিইও শফিউল আজম, করপোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাদ্দেস হোসেন জাহিদ, করপোরেশনের সচিব আকরামুজ্জামান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫২ | বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com