শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

টেকসই নিরাপত্তার জন্য কাজ করছে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

  |   শনিবার, ২৬ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট

টেকসই নিরাপত্তার জন্য কাজ করছে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

জনগণের টেকসই নিরাপত্তার জন্য পুলিশ বাহিনী কাজ করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, টেকসই শান্তি প্রতিষ্ঠার জন্য দরকার টেকসই নিরাপত্তা।

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শনিবার রাজারবাগ পুলিশ লাইন্সে আয়োজিত নাগরিক সম্মেলনে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সাসটেইনেবল ডেভেলপমেন্টের জন্য সাসটেইনেবল পিস (টেকসই শান্তি) দরকার। এ জন্য দরকার সাসটেইনেবল সিকিউরিটি। আর সেই লক্ষ্যেই কাজ করছে পুলিশ।

 

জঙ্গি ও সন্ত্রাস দমনসহ সবকিছুতে পুলিশ যে সফলতা পেয়েছে তা মাইলস্টোন হিসেবে কাজ করবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ মন্তব্য করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের সঙ্গে সাক্ষাতে। সে কথা মনে করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু যে জনতার পুলিশ হওয়ার ডাক দিয়েছে আমার মনে হয় আমরা সেই জায়গায় এসেছি। পুলিশ আজ জনবান্ধব।

 

ডিএমপির বর্তমান জনবল ৩৪ হাজার। প্রয়োজনে আরও বাড়তে পারে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। ডিএমপির প্রশংসা করে তিনি বলেন, ‘তারা আজকে কাজ করছে বলে আমরা নিরাপত্তার মধ্যে বাস করছি। আজকে দুই কোটি মানুষের বসবাস এ সিটিতে (ঢাকা)। সেখানে আমদের পুলিশ মেধা ও যোগ্যতা দিয়ে নিরাপত্তা দিয়ে যাচ্ছে।’ আগামী দিনে পুলিশ আরও সুন্দরভাবে কাজ করবে বলে আশা করেন মন্ত্রী।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৪ | শনিবার, ২৬ ফেব্রুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com