সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াত আমিরের মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৪ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

জামায়াত আমিরের মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ

বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও আমির ডা. শফিকুর রহমানসহ সব রাজবন্দি নেতা-কর্মীর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতে ইসলামী।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. মো. হেলাল উদ্দিনের নেতৃত্বে শনিবার (১৪ জানুয়ারি) দুপুর দেড়টায় বিক্ষোভ মিছিলটি রাজধানীর পান্থপথ বসুন্ধরা মার্কেটের সামনে থেকে শুরু হয়ে ঢাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কলাবাগান এলাকায় গিয়ে এক বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

 

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে ড. হেলাল উদ্দিন বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় এই সরকার। তাই জনগণকে জিম্মি করে রেখেছে। দেশে একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত জনগণের ওপরে চাপিয়ে দিয়ে নিজেরা ফায়দা লুটে নিচ্ছে। ক্ষমতাসীন সরকারের নানা ব্যর্থতা ও অন্যায়ের কারণে দেশে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষের যখন নাভিশ্বাস উঠেছে, ঠিক সেই সময়ে হঠাৎ আবারও বিদ্যুতের অযৌক্তিক ও অস্বাভাবিকভাবে মূল্যবৃদ্ধি করে মানুষের ওপর নতুন করে আবারও বোঝা চাপিয়ে দিচ্ছে। দেশের জনগণ বিদ্যুতের দাম বৃদ্ধির এই হঠকারী সিদ্ধান্ত মানে না।

তিনি বলেন, জামায়াতের পক্ষ থেকে আমরা দাবি জানাই, দেশের মানুষের স্বার্থে অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করুন। অন্যথায় এই দাবিতে এবার জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার মাধ্যমে আপনাদের বিদায় ঘণ্টা বাজানো হবে।

কুইক রেন্টালের নামে দেশের বিদ্যুৎ সেক্টরকে ধ্বংস করে এবং দেশের সম্পদ অবাধ লুটপাটের মাধ্যমে বিদেশে পাচার করে দিচ্ছে। অন্যদিকে সবকিছু দেশের মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। মানুষ আজ বড় অসহায় চরম বিপাকে আছে। বাজার নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থ। ভোট ডাকাতি, দখলদারি, গুম, খুন, দুঃশাসন এবং দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশ গভীর সংকটে পড়েছে।

ড. হেলাল উদ্দিন আরও বলেন, আবারও জুলুম নির্যাতনের মাধ্যমে জনগণকে জিম্মি করে জোর করে রাষ্ট্রক্ষমতা দখলে রাখতে চায় আওয়ামী লীগ। ভীত আওয়ামী সরকার জামায়াত আমির ডা. শফিকুর রহমানকে সম্পূর্ণ মিথ্যা অজুহাতে কারাগারে আটক করে রেখেছে।

এ সময় তিনি জামায়াতে ইসলামীর কারাবন্দি নেতা-কর্মী, মাওলানা মামুনুল হক, মুফতি কাজী ইবরাহীম, মুফতি আমির হামজাসহ আটক ইসলামী নেতৃবৃন্দ ও আলেম-ওলামাদের অনতিবিলম্বে মুক্তির দাবি জানান।

ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমির বলেন, যতই দমন-পীড়ন করুক না কেন, দেশের জনগণকে আটকে রাখার শক্তি এই ভোট ডাকাত সরকারের নেই। রাজপথে মানুষের যে স্রোত শুরু হয়েছে, সেই স্রোতে এই দখলদার, ফ্যাসিবাদী সরকার ভেসে যাবে। দেশের মানুষ এই ব্যর্থ সরকারের কবল থেকে মুক্তি চায়, জনগণ জুলুমবাজদের কবল থেকে মুক্তি চায় এবং গণআন্দোলনের মাধ্যমে এই সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তাহলেই সাধারণ মানুষ মুক্তি পাবে।

বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খান, শামছুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদ সদস্য শ্রমিক নেতা আব্দুস সালাম, কামরুল আহসান, ড. মোবারক হোসাইন, শরিফ উদ্দিন, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগর পূর্বের সেক্রেটারি আকিক ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি আলাউদ্দীন আবির, ঢাকা কলেজ সেক্রেটারি আনিসুর রহমানসহ ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমীর ও সেক্রেটারিবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২৯ | শনিবার, ১৪ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com